কুকুরের দুধ পান করছে ছাগলছানা!

  17-01-2024 11:17AM



পিএনএস ডেস্ক: বাড়ির উঠানে একটি কুকুর দাঁড়িয়ে আছে। লেজ নাড়তে নাড়তে তার দিকে ছুটে এলো কয়েকটি ছাগলছানা। এরপর ছানাগুলো কুকুরটির দুধ পান করতে থাকে। পরম মাতৃস্নেহে তাদের দুধ পান করাচ্ছে সেই কুকুরটি। এভাবে ধীরে ধীরে বেড়ে উঠছে ছাগল ছানাগুলো।

লালমনিরহাটের কালীগঞ্জের কাকিনাহাট এলাকার আহমেদ হাবিবের বাড়ির উঠানে কয়েক দিন ধরে এমন দৃশ্য দেখা যাচ্ছে। বিষয়টি নিয়ে এলাকায় বেশ আলোচনা চলছে। অনেকে এই বাড়িতে ভিড় করছেন, ছবি তুলছেন এবং ভিডিও করছেন।

মঙ্গলবার সরেজমিন ছাগলছানাদের দুধ পান করতে দেখা গেছে।

এ ব্যাপারে আহমেদ হাবিব বলেন, তার বাড়িতে ১৬টি ছাগল আছে। এর মধ্যে পাঁচটি ছাগলের ছানা হয়েছে। ছাগলছানার সংখ্যা ১১। একই সময়ে বাড়ির কুকুরটি কয়েকটি ছানার জন্ম দেয়। ছাগলের ছানাগুলো পর্যাপ্ত দুধ পান করতে পারছিল না। একপর্যায়ে তারা কুকুরের দুধ পান করতে শুরু করে। এখন ছাগলের ছানাগুলো ক্ষুধা লাগলেই কুকুরটির কাছে চলে যায় এবং দুধ পান করে।

কালীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোশাররফ হোসেন বলেন, কুকুরটি ছাগলছানাগুলোকে যেভাবে মাতৃস্নেহে দুধ পান করাচ্ছে, তা সত্যি অবাক হওয়ার মতো ঘটনা। দুধ সব বাচ্চার জন্য উপকারী। এর নেতিবাচক কোনো দিক নেই।

কাকিনা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তাহির তাহু বলেন, মা কুকুরের সঙ্গে ছাগলের ছানাগুলোর মধুর সম্পর্কের বিষয়টি বিরল ঘটনা। এ থেকে অনেক কিছু শেখার আছে।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন