বিজয়ের চেতনা আজ প্রশ্নবিদ্ধ - ন্যাপ

  

পিএনএস: শাসগোষ্টির অপশাসনের কারণে এক সাগরের রক্তের বিনিময়ে অর্জিত বিজয়ের চেতনা আজ প্রশ্নবিদ্ধ। দেশের গণতন্ত্র আজ পদদলীত। বর্তমান সরকার বার বার মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও প্রকৃত অর্থে তারা তা বিশ্বাস করে না বলে অভিমত প্রকাশ করে ২০ দলীয় জোট নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ইতহাস নিজেরাই বিকৃত করছে। তারা ইতিহাস থেকে স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানীকেও মুছে দিতে চাচ্ছে। মুক্তিযুদ্ধ আর স্বাধীনতার সংগ্রামের সকল সেনানীকে মুছে দিয়ে একক দাবীদার হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করতে চাচ্ছে।

আজ বৃহস্পতিবার বিকালে নয়াপল্টস্থ যাদু মিয়া মিলনায়তনে '১ ডিসেম্বও মুক্তিযোদ্ধা দিবস স্মরণে’ বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে গোলাম মোস্তফা ভুইয়া এ কথা বলেছেন। নগর আহŸায়ক সৈয়দ শাহজাহান সাজু‘র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন ন্যাপ প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব গোলাম সারওয়ার খান, ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব মো: নুরুল আমান চৌধুরী, সম্পাদক মো: কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মো: আনছার রহমান শিকদার, অধ্যক্ষ নজরুল ইসলাম, বাসন্তী বরুয়া বাবলী, আবদুল্লাহ আল কাউছারী, জিল্লুর রহমান পলাশ, ছাত্রনেতা সোলায়মান সোহেল, আলী নূর নাদিম প্রমুখ।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, এক সাগরের রক্তের বিনিময়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের গণতন্ত্র, মানবতা, মানবাধিকার আজ পদদলীত। দেশের মানুষ অতীতে কখনও একদলীয় শাসন মেনে নেয়নি, ভবিষ্যতেও নেবে না। দেশে এখন জনগণের নির্বাচিত ও গণতান্ত্রিক সরকার নেই। বর্তমান সরকার জোর করে একদলীয় নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতায় অধিষ্ঠিত রয়েছে। দেশে এখন একদলীয় সরকারের শাসন চলছে।

সভাপতির বক্তব্যে সৈয়দ শাহজাহান সাজু বলেছেন, বর্তমান সরকার যে কোন ভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য মহান মুক্তিযুদ্ধ আর বিজয়ের আকাংখাকে পদদলীত করছে। আর এই কারনেই দেশের প্রতিটি মানুষ আজ নিরাপত্তাহীনতায় ভূগছে। খুন ও গুম এখন নিত্য দিনের ব্যাপার হয়ে দাড়িয়েছে। বিরোধী দলের হাজার হাজার নেতা-কর্মীকে গ্রেফতারের মাধ্যমে সরকার সমগ্র দেশকে একটি কারাগারে রুপান্তরিত করেছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech