মমতার যা সাহস তার কণামাত্র নেই শেখ হাসিনার : বদরুদ্দিন উমর

  


পিএনএস ডেস্ক: ভারতের একটি অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রী হয়ে মমতা ব্যানার্জীর যে সাহস তার কণামাত্র নেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিস্তার পানি চুক্তির প্রসঙ্গে এভাবেই সরকারের প্রবল সমালোচনা করলেন বিশিষ্ট বুদ্ধিজীবী ও বামপন্থী নেতা বদরুদ্দিন উমর।

সম্প্রতি কলকাতায় ভারতীয় গণমাধ্যম কলকাতা টুয়েন্টিফোরকে দেয়া একান্ত সাক্ষাৎকারে বদরুদ্দিন উমর জানিয়েছেন, তিস্তার পানি চুক্তির দিকে মুখিয়ে রয়েছে বাংলাদেশের জনগণ। অথচ রাজনৈতিক সুরক্ষা বজায় রাখতে শেখ হাসিনা নরম অবস্থান নিয়েছেন।

বিভিন্ন রাজনৈতিক ইস্যুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী যেভাবে ভারতের কেন্দ্র সরকারের সমালোচনা করেন তার প্রশংসা করেছেন বদরুদ্দিন উমর।

সাক্ষাৎকারে বদরুদ্দিন উমর আরও জানান, এই মুহূর্তে বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন হলে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারে পতন অনিবার্য। আর সরকারের পতন হলেই বাংলাদেশ শুরু হবে রাজনৈতিক সন্ত্রাস। এর মূলে থাকবে আওয়ামী লীগের গোষ্ঠীদ্বন্দ্বের জের।

বদরুদ্দিন উমরের জন্ম ভারতের বর্ধমানে। সেখানকার ১৯৫৩ সালে বর্ধমান রাজ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর তৎকালীন পূর্ব পাকিস্তানের নাগরিকত্ব গ্রহণ করেন। ১৯৬১ সালে অক্সফোর্ড থেকে পিএইচডি করেন। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech