বিশ্ব ইজতেমায় দ্বিতীয় দিনের বয়ান অব্যাহত

  

পিএনএস ডেস্ক: দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের উপস্থিতিতে ইবাদত, বন্দেগি, জিকির, আসকার আর আল্লাহু আকবার ধ্বনিতে মুখর টঙ্গীর তুরাগপাড়ের বিশ্ব ইজতেমা ময়দান।

ইজতেমার দ্বিতীয় দিন শনিবার দিনভর তুরাগ তীরে সোনাভান বিবির টঙ্গী শিল্পশহরের ইজতেমা মাঠে লাখ লাখ মুসল্লির উপস্থিতিতে চলবে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান।

দু’দিন ধরে ইজতেমা মাঠে সার্বক্ষণিক ইবাদত-বন্দেগিতে মগ্ন রয়েছেন লাখ লাখ দেশি-বিদেশি মুসল্লি। প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ইজতেমা মাঠে ঈমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর আমবয়ান অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে দেশ-বিদেশ থেকে আগত মুরুব্বিরা তাবলিগের ছয় ওছুলের মধ্যে দাওয়াতে দ্বীনের মেহনতের ওপর গুরুত্বারোপ করে বয়ান করেন।

৫২ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আজ দ্বিতীয় দিন। উত্তরের হিমেল হাওয়া আর কনকনে শীত উপেক্ষা করে লাখো মুসল্লি বয়ান, তাশকিল, তাসবিহ-তাহলিলে কাটাচ্ছেন।

তবে তীব্র শীতের কারণে বিশেষ প্রয়োজন ছাড়া মুসল্লিদের প্যান্ডেলের বাইরে যেতে দেখা যায়নি। শীত বস্ত্র মুড়ি দিয়ে ইজতেমায়ী কার্যক্রমে অংশগ্রহণ করেন তারা।

এদিকে বার্ধক্যজনিক অসুস্থ্যতা গতরাতে আরও এক মুসল্লির মৃত্যু হয়েছে। এনিয়ে প্রথম পর্বের ইজতেমায় মৃতের সংখ্যা হলো সাতজনে।

ইজতেমার মুরব্বীদের সূত্রে জানা গেছে, আজ দ্বিতীয় দিনে হেদায়েত ও তাশকিলের বয়ান হবে। আগামীকাল রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্ব শেষ হবে।

আগামী ২০ জানুয়ারি শুরু হবে তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বে যোগ দেবেন দেশের ১৬টি জেলার মুসল্লিরা।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech