পুলিশকে সর্বোচ্চ সতর্কতার নির্দেশ

  26-03-2017 08:32PM

পিএনএস: সম্প্রতি জঙ্গি তৎপরতা বৃদ্ধি পাওয়ায় দেশজুড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্বোচ্চ সর্তকতার সঙ্গে দায়িত্বপালনের নির্দেশে দিয়েছে পুলিশ সদর দফতর। চট্টগ্রামের মীরসরাই ও সীতাকুণ্ড, ঢাকার বিমানবন্দর গোল চক্কর, আশকোনা এবং সিলেটের দক্ষিণ সুরমাসহ কয়েকটি স্থানে হামলার ঘটনায় দেশের ৬৪ জেলার পুলিশ সুপারকে (এসপি) এ সতর্ক বার্তা দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়া। এছাড়া দেশের বিমানবন্দরসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় নেয়া হয়েছে সর্বাধিক নিরাপত্তা ব্যবস্থা। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সড়কের চেকপোস্টগুলোতে সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। থানায় অ্যালার্ম প্যারেডের মাধ্যমে পুলিশ সদস্যদের আরও সতর্ক হয়ে দায়িত্ব পালন করতেও বলা হয়েছে।

এ ব্যাপারে মহাপুলিশ পরির্দশক (আইজিপি) এ কে এম শহীদুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, পুলিশ সব সময়ই সর্তকতার সঙ্গে দায়িত্বপালন করে আসছে। নতুন করে নির্দেশনা নয়, তাদেরকে কিছু বিষয়ের দিকে নজর রেখে তদারকি বাড়ানোর জন্য বলা হয়েছে।

পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়া সোহেলী ফেরদৌস বলেন, জেলার এসপিদের বিশেষ বার্তা দেয়া হয়েছে। সবাই যেন সর্বোচ্চ সতর্কতার সঙ্গে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেন, তা জানিয়ে দেয়া হয়েছে। একইসঙ্গে বিদেশি নাগরিক, বিশিষ্ট ব্যক্তি ও বিশেষ স্থাপনার সামনে জোর নজরদারিসহ দায়িত্বরত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক প্রস্তুত থাকতে নির্দেশনা দেয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, এরই মধ্যে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানগুলোতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আসন্ন আইপিও সম্মেলনের জন্য ভেন্যু, দেশি-বিদেশি পার্লামেন্টের সদস্য এবং বিদেশি অতিথিদের থাকার হোটেল ও যাতায়াত রোডে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। অপরদিকে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় র্যািব সব সময় প্রস্তুত থাকে। পরিস্থিতি ও নিরাপত্তা পরিকল্পনা অনুযায়ী দেশজুড়ে র্যা বের ব্যাটালিয়নগুলো সতর্ক অবস্থায় রয়েছে।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন