প্রশ্নফাঁস চক্রে অধ্যক্ষ-শিক্ষক-ছাত্র

  28-03-2017 03:54PM

পিএনএস ডেস্ক:পাবলিক পরীক্ষা প্রশ্নফাঁস চক্রটি ফেসবুক আইডি, Imo, What’s app এর মাধ্যমে গ্রুপ খুলে প্রশ্নপত্র ফাঁস করতেন। তাদের দলে ২ হাজার সদস্য রয়েছে। পরীক্ষার সেন্টার থেকে প্রশ্নপত্রের ছবি ‍তুলে নিয়ে গ্রুপে পাঠানো হতো। প্রতিটি প্রশ্নের জন্য গ্রুপের এডমিনকে ৫ শ’ থেকে ৫ হাজার টাকা করে দেয়া হতো বলে জানান ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) ডিবি পুলিশের যুগ্ন-কমিশনার আবদুল বাতেন।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ ঘটনায় জড়িত গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজ আশুলিয়ার অধ্যাপক মোজাফ্ফর হোসেনসহ মোট ৯ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত অন্যান্য সদস্যরা হলেন, হামিদুর রহমান ওরফে তুহিন, জাহাঙ্গীর, আতিকুল,মজিদ, আরিফ ওরফে আদু ভাই, সাইদুর, রাকিব হোসেন ও তানভীর।

আবদুল বাতেন বলেন, গ্রেফতারকৃতরা বিভিন্ন নামে ফেসবুক আইডি, Imo, What’s app এর মাধ্যমে ঢাকা মহানগরীসহ সারা দেশের স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে প্রশ্নপত্র ফাঁস করে মোটা অঙ্কের টাকার বিনিময়ে পাবলিক পরীক্ষার পূর্বে জেএসসি, এসএসসি এর প্রশ্নপত্র অনলাইনে পোস্ট করে আসছিল।

তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁস এর সঙ্গে বিজি প্রেস, জেলার ডিসি কার্যালয় থেকে প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনা এর আগে ঘটেছে এছাড়াও শিক্ষামন্ত্রণালয়ের কেউ কউ জড়িত থাকতে পারে এ ব্যাপারে শিক্ষামন্ত্রীকে অবগত করা হবে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন