ঢাকায় আরেকটি ফ্লাইওভারের অনুমোদন

  23-04-2017 07:07PM

পিএনএস : ঢাকায় নতুন আরেকটি ফ্লাইওভার নির্মাণের অনুমোদন দেওয়া হয়েছে। সড়ক পরিবহন ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিতিতে আজ রোববার বিকালে রাজধানীর নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের নবম সভায় এ সিদ্ধান্ত হয়।

সভা শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, কদমতলী ইন্টার সেকশন থেকে দক্ষিণে বাবুবাজার ব্রিজ হয়ে চুনপুটিয়া ইন্টারসেকশন পর্যন্ত রাজউকের এই ফ্লাইওভার হবে। ৬৬৪ মিটারের ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

মন্ত্রী বলেন, তবে উন্নয়নের যন্ত্রণা যেন না হয় সেজন্য এফিসিয়েন্ট ট্রাফিক ব্যবস্থা রাখতে হবে। এ জন্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের নির্দেশ দেওয়া হয়েছে।
জনদুর্ভোগের বিষয়ে তিনি বলেন, আমাদের অভিজ্ঞতা ভাল নয়। অন্য ফ্লাইওভারের কারণে জনগণ সাফার করেছে, এখনো করছে। সভায় গাবতলী থেকে নবীনগর পর্যন্ত রাস্তা প্রশস্ত করার সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া নিমতলীতে মার্কেটের পরিবর্তে পূর্ব প্রস্তাবিত বাস টার্মিনাল করার সিদ্ধান্ত হয়েছে। এদিকে হলি আর্টিসানে জঙ্গি হামলার ঘটনার পর বন্ধ হয়ে যাওয়া মেট্রো রেলের কাজও শুরু হয়েছে বলে জানান মন্ত্রী।

কাদের বলেন, ম্যাস র‌্যাপিড ট্রানজিটের (এমআরটি)লাইন ১ ও ৫ এর কাজ চলছে। আর্টিসানে হামলার পর বিদেশিরা চলে গিয়েছিল। কাজ বন্ধ হয়ে গিয়েছিল। এখন তারা এসে কাজ শুরু করেছেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন