‘জঙ্গি নির্মূল করেই আ. লীগ নির্বাচনে যেতে চায়’

  28-04-2017 02:28PM

পিএনএস ডেস্ক: ‘জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। এটা শুধু প্রতিহত করলে হবে না, জঙ্গিবাদকে নির্মূল করতে হবে। আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদকে প্রতিহত করে চলছে। এজন্য আওয়ামী লীগ সরকারকে আবারও সামনের নির্বাচনে ভোট দিয়ে জয়যুক্ত করে জঙ্গিবাদ নির্মূলের সুযোগ দিতে হবে।’

আজ শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি বিআইডব্লিউটিএর দুটি প্রকল্পের ড্রেজিং ও নৌপথ সংরক্ষণ সহায়ক ২০টি নৌযানের উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত মানুষ মারা ছাড়া আর কিছুই উপহার দেয়নি। তারা চায় না দেশের কোনো উন্নয়ন হোক। এজন্য তারা এখন ক্ষমতায় যাওয়ার নতুন কৌশল হিসেবে জঙ্গিবাদকে বেছে নিয়েছে।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত জাতীয় পতাকা ভূলুণ্ঠিত করা থেকে শুরু করে নিরীহ মানুষকে হত্যা করতেও দ্বিধাবোধ করেনি। আপনারা বলেন তো, কী করেনি বিএনপি-জামায়াত? তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে কয়েকবার হামলা করেছে। কিন্তু তাদের সে ইচ্ছা পূরণ হয়নি। এই জঙ্গিবাদের উদ্ভব হয়েছে বিএনপির আমলে। বিএনপি বাংলা ভাইকে সৃষ্টি করেছে, কিন্তু তারা বলতো এটা মিডিয়ার সৃষ্টি। কিন্তু এখন বোঝা যায় এসব কাদের তৈরি।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সংসদ সদস্য সেলিম ওসমান, সংসদ সদস্য শামীম ওসমান, জাতীয় শ্রমিক লীগ সভাপতি শুক্কুর মাহমুদ, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রমুখ।

স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান বলেন, নদীকে বাঁচাতে হবে। কিন্তু নদীকে বাঁচাতে কেউ এগিয়ে আসে না। বর্তমান সরকার নদী বাঁচাতে কাজ করছে। আমরা নদীতে ময়লা ফেলি আবার আমরাই সরকারকে বলি নদী পরিষ্কার করতে। তাই নদী বাঁচাতে কঠোর আইন হওয়া দরকার।

নারায়ণগঞ্জকে আরও বেশি সমৃদ্ধ করতে খানপুরে একটি কন্টেইনার পোর্ট হওয়া প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, প্রতিমাসে নারায়ণগঞ্জ দিয়ে বিদেশে ৯শ’ কন্টেইনার যায়। কন্টেইনার পোর্ট হলে নারায়ণগঞ্জ আরও উন্নত হবে। এছাড়া মানুষের যাতায়াতের জন্য একটি ফেরিও প্রয়োজন।

তার এ বক্তব্যের প্রেক্ষিতে নৌপরিবহন মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জে একটি কন্টেইনার পোর্ট ও একটি ফেরি দেওয়া হবে। খুব শিগগির এটা বাস্তবায়ন করবে সরকার।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন