দু-তিন দিন বৃষ্টির সম্ভাবনা

  27-05-2017 12:35AM



পিএনএস ডেস্ক: গত কয়েকদিনের টানা তাপপ্রবাহের পর রাজধানীতে স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। এ বৃষ্টি ঢাকায় দুই-তিনদিন ঝেঁকে বসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়ার পূর্বাভাস, ঢাকায় অস্থায়ী দমকা অথবা ঝড়োহাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী দুদিন বৃষ্টি প্রবণতা বাড়তে পারে।

শুক্রবার সন্ধ্যায় আবহাওয়ার বুলেটিনে এ তথ্য জানা গেছে।

পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ বিরাজ করছে। এটি আরও ঘনীভূত হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

ফলে নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায়, ঢাকা, খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজধসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এছাড়া ফরিদপুর, মাদারীপুর, রাঙামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও পাবনা অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু অঞ্চলে প্রশমিত হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, এ সময়ে অস্থায়ী দমকা/ঝড়োহাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার যা অস্থায়ীভাবে দমকা আকারে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা অপবির্তিত থাকতে পারে।

শুক্রবার দুপুর ১২ টায় ঢাকায় তাপমাত্রা ছিলো ৩৩ দশমিক ৫০ সেলসিয়াস। যা বৃহস্পতিবার সর্ব্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৬ দশকি ৬০ সেলসিয়াস।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন