১২০ মিটার ড্রেন ১০ মিনিটেই পরিষ্কার করবে সাকার মেশিন

  23-06-2017 02:41PM

পিএনএস ডেস্ক:ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, ইতালি থেকে আমদানি করা জেট অ্যান্ড সাকার মেশিন বর্জ্য ব্যবস্থাপনার কাজ আরো গতিশীল করবে।

এ যন্ত্রটি দিয়ে প্রতি ১০ মিনিটে ১২০ মিটার দীর্ঘ ড্রেন সম্পূর্ণ পরিষ্কার করা যাবে। ইতালি থেকে ১৫ টন ক্ষমতাসম্পন্ন এ মেশিনটি আমদানি করা হয়েছে। যন্ত্রটি কিনতে ব্যয় হয়েছে প্রায় ১১ কোটি ৩৯ লাখ টাকা।

বৃহস্পতিবার রাজধানীর সুরিটোলা এলাকায় আর্বজনা অপসারণ করে ড্রেন উন্মুক্ত করার লক্ষ্যে ১৫ টন ক্ষমতাসম্পন্ন অত্যাধুনিক জেট অ্যান্ড সাকার মেশিনের কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

সাঈদ খোকন বলেন, আবর্জনা অপসারণ করে নগরীকে সুন্দর, পরিচ্ছন্ন ও বাসোপযোগী নগরীতে পরিণত করার অংশ হিসেবে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এ ধরনের যন্ত্রপাতি সংযোজন করা হচ্ছে। এর ফলে বর্জ্য ব্যবস্থাপনা কাজ আরো গতিশীল হবে। একই সঙ্গে ড্রেনে জমে থাকা আর্বজনা অপসারণের মাধ্যমে পানিপ্রবাহ সচল করার ফলে জলাবদ্ধতা নিরসণ হবে।

জেট অ্যান্ড সাকার মেশিনের কার্যক্রম উদ্বোধনকালে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ওয়ার্ড কাউন্সিলর মীর সমির, প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনিসুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন