বর্ণিল সাজে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো

  23-06-2017 05:47PM

পিএনএস ডেস্ক:রোববার চাঁদ দেখা গেলে সোমবারই প্রত্যাশিত খুশির ঈদুল ফিতর। আর ঈদের আনন্দ আরো বাড়িয়ে তুলতে অপেক্ষা করছে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো। ঈদের নির্মল আনন্দ দিতে প্রস্তত এসব বিনোদনকেন্দ্র।

সরেজমিনে দেখা মিলেছে রাজধানীর শিশুপার্ক, জাতীয় যাদুঘর, চিড়িয়াখানা, ফ্যান্টাসি কিংডম, নন্দনপার্ক, বিআইডব্লিউটি ইকোপার্কগুলোতে এখন সাজসাজ রব।

শিশুপার্ক :

ঈদ উপলক্ষে শিশুদের প্রধান বিনোদন স্থান শিশুপার্কে রয়েছে ব্যাপক প্রস্তুতি। পার্কের চারপাশের নিরাপত্তা দেয়াল, মূল ফটক ও রাইডসগুলোতে রঙ-তুলির আচড়ে এসেছে নতুনত্বের ছোঁয়া। প্রত্যেক রাইডসের ছোট খাটো যান্ত্রিক ত্রুটি মেরামত এবং রঙ নষ্ট হওয়া রাইডসগুলোতেও রঙ করে বর্ণিল সাজে সাজানো হয়েছে। এছাড়া ঈদে উপলক্ষে পার্কজুড়ে আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে।

শিশুপার্কে সর্বমোট বারোটি রাইডস রয়েছে। যার মধ্যে রয়েছে খেলনা ট্রেন, গোলাকার মেরি, গো রাউন্ড রাইড, ট্রয়ট্রেন, ফাইটার জেটমেরি, ফেরিস হুইল, স্কেটিং রিংকসহ বেশ কয়েকটি রাইড।

মিরপুর চিড়িয়াখানা :

এবার মিরপুর চিড়িয়াখানাও সেজেছে নতুন সাজ সজ্জায়। চিড়িয়াখানার দেয়াল, পশুপাখির খাঁচার গ্রিলগুলোও রঙ করা হয়েছে, এছাড়া ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা চিড়িয়াখানার ভেতরের রাস্তায় সংস্কার চলছে। ঈদের দিন সকাল ৮টা থেকেই দর্শনার্থীদের জন্য খোলা থাকবে চিড়িয়াখানার ফটক।

ঈদের বাড়তি ভিড় সামলাতে এবং দর্শনার্থীদের ঈদ আনন্দ ‘শান্তিপূর্ণ’ করতে চিড়িয়াখানা কর্তৃপক্ষ নিয়েছে ‘বিশেষ নিরাপত্তা ব্যবস্থা’, জানালেন কিউরেটর নজরুল ইসলাম। নতুন সময়কে তিনি বলেন, ‘এবারও সকাল থেকে শুরু হবে দর্শনার্থীদের আগমন। শান্তিপূর্ণভাবে তাদের বেড়ানো নিশ্চিত করতে চিড়িয়াখানা কর্তৃপক্ষ কঠোর নিরাপত্তার ব্যবস্থা রাখছে।’

কিউরেটর জানান, এবার ঈদের দিন চিড়িয়াখানার ভেতরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের উদ্যোগে একটি ক্যান্টিন খোলা থাকবে।

ফ্যান্টাসি কিংডম :

বিনোদনকেন্দ্র ফ্যান্টাসি কিংডমে ঈদ উপলক্ষে দর্শনার্থীদের জন্য কর্তৃপক্ষ আকর্ষণীয় কনসার্টসহ ড্যান্স শো, ডিজে শো এবং অ্যাক্রোব্যাট শো এর আয়োজন করেছে। ঈদের এই উৎসবমুখর দিনগুলোতে ফ্যান্টাসি কিংডমও বর্ণিল সাজে সজ্জিত হবে এবং থাকবে নানা ধরনের মাস্কাট, যা শিশুদের দেবে অফুরন্ত আনন্দ। ওয়াটার কিংডমের ওয়াটার ওয়ার্ল্ডে থাকবে ছাড়সহ বিভিন্ন রাইডস। মাটির নিচ দিয়ে আকর্ষণীয় এক টানেল পার হয়ে তবেই এই ওয়াটার কিংডমে যাওয়া যায়।

এখানকার উল্লেখযোগ্য রাইডগুলো হলো- ওয়েভপুল, স্লাইড ওয়ার্ল্ড, লেজি রিভার, ফ্যামিলিপুল, টিউবস্লাইড, মাল্টিস্লাইড, ওয়াটারপুল, ডুমস্লাইড, লস্ট কিংডম, প্লে জোন ও ড্যান্সিং জোন। এখানে সাগরের উত্তাল ঢেউয়ে আপনি ভিজে যাবেন; তাই সঙ্গে আনতে হবে অতিরিক্ত কাপড় ও তোয়ালে। পুরুষ ও নারীদের জন্য রয়েছে আলাদা চেঞ্জ রুম। পার্কে খাওয়া-দাওয়ার জন্য ফাস্টফুড শপ, আইসক্রিম শপ, রেস্টুরেন্টসহ রয়েছে গিফট শপও।

দর্শনার্থীদের সুবিধার্থে ঈদের দিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এবং অন্যান্য দিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত পার্ক খোলা থাকবে। দর্শনার্থীদের জন্য আয়োজন করা হয় আকর্ষণীয় কনসার্টসহ ড্যান্স শো, ডিজে শো, গেম শো, র্যাফেল ড্র এবং অ্যাক্রোব্যাট শো।

হেরিটেজ পার্ক :

ঈদের আয়োজনে হেরিটেজ পার্ক দেশের ঐতিহ্যবাহী স্থাপনা ও চমৎকার সব রাইড নিয়ে ঈদ অপেক্ষায় রয়েছে বিনোদন পার্কটি। বিনোদনপ্রেমী বাঙালিকে দেশের ঐতিহ্য এবং সংস্কৃতির সঙ্গে পরিচয় ও চমৎকার সব রাইডে চড়ার সুযোগ রয়েছে হেরিটেজ পার্কে।

হেরিটেজ পার্কে যেসব ঐতিহ্যবাহী স্থাপনা রয়েছে তার মধ্যে জাতীয় স্মৃতিসৌধ, আহসান মঞ্জিল, চুনাখোলা মসজিদ, কান্তজীর মন্দির, জাতীয় সংসদ ভবন, ষাটগম্বুজ মসজিদ ও পাহাড়পুর বৌদ্ধবিহার উল্লেখযোগ্য। ইতিহাস ও ঐতিহ্যের এসব নিদর্শন দেখে নেয়ার ফাঁকে ফাঁকে সপরিবারের উপভোগ করতে পারবেন মজার মজার রোমাঞ্চকর সব রাইড।

উল্লেখযোগ্য রাইডসগুলো হলো- জায়ান্ট ফেরিস হুইল, পাইরেট শিপ, ড্রাই স্লাইড, কফি কাপ, ব্যাটারি কার, ফ্যামিলি ট্রেন, ফ্লুম রাইড, সার্কাস সুইং, প্যাডেল বোট ইত্যাদি। শিশুদের নির্মল ও নিরন্তর আনন্দের জন্য রয়েছে ‘বাউন্সি স্লাইড’।

খাওয়া-দাওয়ার জন্য রয়েছে অত্যাধুনিক ফুড কোর্ট ও রেস্টুরেন্ট। দর্শনার্থীদের জন্য ঈদের দিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে বলে জানা যায় সংশ্লিষ্ট সূত্রে।

দৃষ্টিনন্দন ইকোপার্ক :

ঈদের আয়োজনে থেমে নেই বিআইডব্লিউটিএ’র ঢাকা দক্ষিণের দৃষ্টিনন্দন ইকোপার্ক। ঈদের আগেই অত্যাধুনিক রাইডসের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে নতুন সময়কে জানিয়েছেন পার্কটির ব্যাবস্থাপক এইচ এম আতিক।

তিনি বলেন, আমাদের পার্কে ২২টি অত্যাধুনিক রাইড রয়েছে। এছাড়া পার্কের ভেতরে ভালোমানের খাবারের ফুডকোর্ট রয়েছে। এছাড়া ঈদ উপলক্ষে চালু করেছে অত্যাধুনিক নাইনডি সিনেমা হল, যা ঈদে বিনোদনপ্রেমীদের নির্মল আনন্দ দেবে বলে জানান আতিক। ঈদ উপলক্ষে পার্কে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা রয়েছে বলে জানান তিনি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন