দৃষ্টি হারাতে পারেন তিতুমীর কলেজ শিক্ষার্থী সিদ্দিকুর

  20-07-2017 07:47PM

পিএনএস ডেস্ক : রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর শাহবাগে অবস্থান কর্মসূচিতে পুলিশের টিয়ারশেলে চোখে আঘাতপ্রাপ্ত সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান দৃষ্টি হারাতে পারেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, তার দুই চোখে গুরুতর আঘাত রয়েছে। দৃষ্টি হারাতে পারেন তিনি। উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর শেরেবাংলা নগরের চক্ষু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্বদ্যিালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন। ওই কর্মসূচির একপর্যায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিন শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান ও ঢাকা কলেজের শিক্ষার্থী মাইনুল হাসানকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। জরুরি বিভাগের চিকিৎসকরা আহত ছাত্রদের দ্রুত প্রাথমিক চিকিৎসা প্রদান করেন।

ঢামেক চক্ষু বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. ওয়াসেক বীন শহিদ জানান, আহত ছাত্র সিদ্দিকুর রহমানের দুই চোখে গুরতর আঘাত আছে। দৃষ্টি ফিরে পাওয়ার সম্ভাবনা কম। তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত আগারগাঁও চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত ছাত্রের সহপাঠীদের দাবি, তাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেন ও রাবার বুলেট নিক্ষেপ করে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, ছাত্ররা অবস্থান কর্মসূচি পালন করার সময় তারা রাস্তা অবরোধ করে, পুলিশের যানবাহনের ওপর ইটপাটকেল, ফুলের টপ নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়। ওসির দাবি, পুলিশের টিয়ারশেলে নয়, ছাত্রদের ছোড়া ফুলের টবের আঘাতে আহত হয়েছে সিদ্দিকুর রহমান।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন