সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হবে শুক্রবার

  25-07-2017 10:54PM

পিএনএস : শাহবাগে পুলিশের টিয়ারশেলের আঘাতে দৃষ্টিশক্তি হারানো তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে শুক্রবার (২৮ জুলাই) সকালে ভারতের চেন্নাই নেয়া হচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সিদ্দিকুরকে দেখতে গিয়ে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিদ্দিকুরের সঙ্গে আমাদের একজন চিকিৎসক থাকবেন। তাকে ২৮ জুলাই চেন্নাই নেয়া হবে। চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে ২৯ জুলাই তার চোখের পরীক্ষা-নিরীক্ষার কাজ শুরু করা হবে।

তিনি বলেন, চিকিৎসকরা জানিয়েছেন সে বাম চোখে কিছু দেখতে পাচ্ছেন। তবে চিন্তার কোনো কারণ নেই, সিদ্দিকুরের চিকিৎসার সকল খরচ স্বাস্থ্য মন্ত্রণালয় বহন করবে।

সিদ্দিকুর যাতে সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরতে পারে সেজন্য স্বাস্থ্যমন্ত্রী সকলকে দোয়া করতে বলেছেন। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাসিম বলেন, ঘটনার তদন্তের জন্য পুলিশের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
পুলিশ কমিশনার আছুদুজ্জামান মিয়া বলেছেন, যদি কারো অতি উৎসাহ অথবা গাফিলতির কারণে এ ঘটনা ঘটে থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিতুমীর কলেজের আহত শিক্ষার্থী সিদ্দিকুর রহমানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থায় উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সিদ্দিকুরের চিকিৎসার খরচ বহনসহ সার্বিক দায়িত্ব নিয়েছে সরকার।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন