দিনের তাপমাত্রা বৃদ্ধি পাবে

  20-08-2017 12:05PM

পিএনএস ডেস্ক: আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এ ছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়। আরও বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

আগামী ৭২ ঘণ্টায় (৩ দিন) পূর্বাভাসে বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের অদূরে অবস্থিত লঘুচাপটি সামান্য সরে গিয়ে উড়িষ্যা, পশ্চিমবঙ্গ উপকূলে অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, উড়িষ্যা এবং লঘুচাপের মধ্যভাগ বাংলাদেশের দক্ষিণাংশ অতিক্রম করে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর দুর্বল রয়েছে এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আজ (রোববার) ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৩৫ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেট ৬২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রাও ছিল রাঙ্গামাটিতে ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া গতকাল সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেট ৬২ মিলিমিটার।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন