সংক্রামক রোগ না ছড়াতে রোহিঙ্গা ক্যাম্পে টিকাদান শুরু

  

পিএনএস ডেস্ক:মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শিশুদের মাঝে নানা সংক্রামক ব্যাধি থাকতে পারে এবং তাদের মাঝে সংক্রামক রোগ সৃষ্টি হতে পারে এমন আশঙ্কায় রোহিঙ্গা বস্তিতে টিকাদান কর্মসূচি শুরু করেছে স্বাস্থ্য বিভাগ।

আজ শনিবার সকাল ৯টায় উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এইা কর্মসূচির উদ্বোধন করেন কক্সবাজার সিভিল সার্জন ডা. আবদুল সালাম।

তিনি জানান, মিয়ানমার থেকে যারা বাংলাদেশে আসছে তারা অধিকাংশ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। এদের মধ্যে সংক্রামক ব্যাধি থাকতে পারে। বিশেষ করে শিশুদের মাঝে এসব ছোঁয়াচে রোগ হতে পারে। এতে রোহিঙ্গা শিশুদের থেকে সংক্রামক রোগ বাংলাদেশের স্থানীয়দের মাঝে ছড়াতে পারে। তাই রোহিঙ্গা শিশুদের স্বাস্থ্যঝুঁকি থেকে বাঁচাতে এবং স্থানীয়দের মাঝে যাতে সংক্রামক রোগ ছড়াতে না পারে সেই জন্য আজ (শনিবার) থেকে বিশেষ টিকাদান কর্মসূচি শুরু করা হয়েছে। এতে ইউনিসেফ সহযোগিতা করছে বলেও ডা. আবদুল সালাম জানান।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রঞ্জন বড়ুয়া রাজন জানান, ৬ মাস থেকে ১৫ বছরের সকল শিশুকে হাম রোবেলা (এমআর) ও শূন্য থেকে ৫ বছরের সকল শিশুকে পোলিও টিকা ও ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সকল রোহিঙ্গা শিশুকে এই টিকাদান কর্মসূচির আওতায় আনায় হবে।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech