রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে শনিরআখড়ায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  22-09-2017 10:30PM

পিএনএস (মোঃ শ্যামল ইসলাম রাসেল) : মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের গণহত্যা, ধর্ষণ, নির্যাতন ও বাড়িঘর পুড়িয়ে তাদের মাতৃভূমি থেকে বিতাড়িত করার প্রতিবাদে যাত্রাবাড়ীর শনিরআখড়া মহাসড়কে ওলামা, জনতা ঐক্য পরিষদ ও সাধারণ জনতার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালিত হয়েছে।

আজ শুক্রবার জুমার নামাজের পর প্রধান সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ওলামা, জনতা ঐক্য পরিষদের সদস্য সচীব মুফতি শামছুল আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাওলানা হারনুর রশিদ, কাজলা বিশ্বারোড মসজিদের খতিব মাওলানা গোলাম করিব চৌধুরি, বায়তুল ফালাহ জামে মসজিদের মুফতি ওয়াজের আমিন। বটতলা জামে মসজিদের খতিব মাওলানা ওমর ফারুক প্রমুখ।



মিয়ানমার সরকার ও শান্তিতে নোবেল বিজয়ী অং সান সু চির বিরুদ্ধে বিক্ষোভকারীদের তীব্র ভাষায় বিভিন্ন স্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে উঠে। অবিলম্বে রোহিঙ্গাদের জন্মভূমি রাখাইন প্রদেশে তাদের প্রত্যাবাসনের জন্য মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান।এসময় তাদের হাতে ছিল রোহিঙ্গাদের ওপর নির্যাতন-গণহত্যার বিভিন্ন ছবি সংবলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড।

বক্তব্য শেষে মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের উপর ইতিহাসের বর্বরোচিত জঘন্যতম গণহত্যা, ধর্ষণ, নির্যাতন বন্ধ ও শান্তি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন মাদ্রাসার ছাত্রসহ বিভিন্ন স্তরের নাগরিকরা অংশ নেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন