প্রধানমন্ত্রীকে হত্যার ছক নস্যাৎ

  

পিএনএস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ছক কষা হয়েছিল। ষড়যন্ত্র ছিল তার দেহরক্ষীদের দিয়েই তাকে হত্যা করা। তবে, শেষমুহুর্তে তা নস্যাৎ করে দিতে সক্ষম হয়েছে বাংলাদেশি ও ভারতীয় গোয়েন্দাদের যৌথ একটি দল। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮ এর এক প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে।

প্রতিবেদনে আরো দবি করা হয়, বাংলাদেশ ও ভারতের অন্তত ৪টি গোয়েন্দা সূত্র নিউজ১৮’কে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। বলা হচ্ছে, ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধিকে যেভাবে তার দেহরক্ষীদের দিয়ে হত্যা করা হয়েছিল, ঠিক সেভাবেই ষড়যন্ত্র করা হয়েছিল প্রধানমন্ত্রী হাসিনাকে হত্যা করার।

প্রধানমন্ত্রী ঘনিষ্ঠ বলয় এবং ঢাকার শীর্ষ সন্ত্রাস বিরোধী কর্মকর্তারা চার সপ্তাহ আগে এ ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে সক্ষম হয়। আর এ হামলার পরিকল্পনা জেএমবি জঙ্গিদের সঙ্গে সমন্বয় করে করা হয়েছিল বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মুঠোফোনে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টা সবসময়ই হচ্ছে। সবসময়ই তিনি টার্গেটে আছেন। তবে, জেএমবি’র এই হত্যাচেষ্টার কোন তথ্য আমাদের কাছে নেই।’ -মানবজমিন

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech