মেয়র আইভীকে আল্টিমেটাম!

  23-11-2014 06:18PM

পিএনএস, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে ময়লা না ফেলতে সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর প্রতি ‘হুঁশিয়ারি উচ্চারণ’ করেছেন এলাকাবাসী ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

ওই এলাকায় সোমবার থেকে ময়লা ফেলা বন্ধ করা না হলে সিটি করপোরেশন ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করার মতো কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন তারা। আর যদি ঘেরাও কর্মসূচিতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে তাহলে এর দায়দায়িত্ব মেয়রকেই নিতে হবে বলেও জানান স্থানীয়রা।

এ ছাড়া লিংক রোডের ওই ময়লার স্তূপে কোনো ধরনের হত্যাকাণ্ডের ঘটনা ঘটলে ওই মামলায় মেয়র আইভীকে আসামি করারও হুঁশিয়ারি দেওয়া হয়।

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের কুতুবপুরে ময়লার স্তূপের সামনে রবিবার দুপুরে কুতুবপুরবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধনে এ হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

ব্যানারে ময়লা-আবর্জনা ফেলে পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে এবং দূষণমুক্ত পরিবেশের দাবি জানানো হয়।

মানববন্ধনে রামারবাগ, কুতুবাইল এলাকার সাধারণ মানুষসহ কয়েকটি মাদ্রাসার শিক্ষার্থীরাও অংশ নেন।

স্থানীয় শিল্পপতি মো. শাহজামালের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সরকারি তোলারাম কলেজের সাবেক ভিপি আবু হাসনাত মুহাম্মদ শহীদ বাদল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, ফতুল্লা থানা আওয়ামী লীগের ২ নম্বর ওয়ার্ডের সভাপতি ওবায়দুর রহমান নিলু, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মুহাম্মদ শরীফুল হক, মজিবর রহমান, কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন, লুৎফর রহমান, হুমায়ন কবির হুমায়ন, ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান, নজরুল ইসলাম, জুয়েল, সাইনবোর্ড এলাকার রাজ্জাক বেপারী, রাজ্জাক ফকির প্রমুখ।



জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু বলেন, ‘খান সাহেব ওসমান আলী জাতীয় স্টেডিয়ামটি সংসদ সদস্য শামীম ওসমানের দাদার নামে হওয়ায় মেয়র সুনাম ক্ষুণ্ন করার জন্য নীল নকশার অংশ হিসেবে এখানে ময়লা ফেলছেন।’

মেয়রের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে নিপু বলেন, ‘এখানে আর ময়লা ফেলার চেষ্টা করবেন না। তাহলে আপনার চেয়ার তছনছ হয়ে যাবে। যদি ময়লার স্তূপে আর একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে তাহলে সেই হত্যা মামলায় আপনাকেও আসামি করা হবে। সিটি করপোরেশন ভবন ঘেরাও করা হবে। ওই সময় কোনো ঘটনা ঘটলে এর দায়দায়িত্ব আপনাকেই নিতে হবে।’

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মুহাম্মদ শহীদ বাদল বলেন, ‘মেয়র আইভী সংসদ সদস্য শামীম ওসমানকে সংসদ থেকে নামাতে পারেননি। তার আরেক ভাই নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের সংসদ সদস্য হয়ে উন্নয়নের জন্য কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছেন। তাই মেয়র হিংসার বশবর্তী হয়ে কুতুবপুরে ময়লা ফেলছেন।’

তিনি বলেন, ‘যে দেখতে আবর্জনার মতো তার কার্যক্রমও এমন হবে। যদি সোমবার থেকে আর ময়লা ফেলা হয় তাহলে সিটি করপোরেশন ঘেরাও করা হবে। আইভীকে আগামীতে আর সিটি করপোরশনের চেয়ারে বসতে দেওয়া হবে না। আজ যে জাগরণ হয়েছে সেটা আর দাবিয়ে রাখা সম্ভব হবে না।’


পিএনএস/সামির/শাহাদাৎ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন