প্রতিটি জেলায় বিএসটিআই’র অফিস চালুর নির্দেশ

  


পিএনএস ডেস্ক: জনগণের জন্য গুণগত মানসম্মত পণ্য ও সেবা নিশ্চিত করতে প্রতিটি জেলায় দ্রুত বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অফিস চালুর উদ্যোগ নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

শিল্প সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআই’র প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন।

শিল্প সচিব বলেন, দেশের মানুষের কাছে গুণগত মানসম্পন্ন নিরাপদ পণ্য পৌঁছে দেওয়া বিএসটিআই’র দায়িত্ব। সে কাজ করতে বিএসটিআইকে শক্তিশালী করার বিকল্প নেই।

দেশের সব জেলায় বিএসটিআই’র অফিস চালুর লক্ষ্যে একটি আদর্শ জনবল কাঠামোর প্রস্তাব আনুষ্ঠানিকভাবে মন্ত্রণালয়ে পাঠানোর জন্য নির্দেশনা দেন তিনি। দ্রুততম সময়ে এ সব প্রক্রিয়া সম্পন্ন করার সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও তিনি উল্লেখ করেন।

মতবিনিময় সভায় বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম, পরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান, পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (সিএম) প্রকৌশলী এস.এম. ইসহাক আলী, পরিচালক (পদার্থ) শামীম আরাসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় বিএসটিআই’র মহাপরিচালক প্রতিষ্ঠানটিতে কর্মকর্তাদের এন্ট্রি পদগুলো দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীতকরণ প্রক্রিয়া ত্বরান্বিতকরণ, আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সীমিত আকারে আইনি ক্ষমতা প্রয়োগের (দণ্ড প্রদান) ক্ষমতা দেওয়াসহ বিভিন্ন লজিস্টিক সাপোর্টের বিষয় তুলে ধরে সেগুলো দ্রুত সমাধানের জন্য শিল্প সচিবের সহযোগিতা কামনা করেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech