‘উন্নয়ন কার্যক্রমে সরকারী ও বেসরকারী সংস্থা সমূহের সমন্বয় খুবই জরুরী'

  

পিএনএস : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, অনেক সময় লক্ষ্য করা যায় সরকারী ও বেসরকারী সংস্থা সমূহ একই রকম উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে থাকে। ক্ষেত্র বিশেষে দেখা যায় এ কার্যক্রম অভারলেপিং হয়ে যায়। একই জায়গায় একই কাজ সরকারী ও বেসরকারী সংস্থা করে থাকে কিন্তু অনেক জায়গা আছে যেখানে সরকারী কিংবা বেসরকারী সংস্থা কেহই ঐ রকমের কাজ করে না। যার ফলে উন্নয়ন কার্যক্রম সুষম হয়না।

তিনি বলেন বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে হলে সরকারী ও বেসরকারী সংস্থা সমূহকে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে উন্নয়ন কার্যক্রম চালিয়ে যেতে হবে। তিনি আজ সকালে রাজধানীর মহাখালী টিএন্ডটি খেলার মাঠে ব্র্যাক শিক্ষা কর্মসূচীর উদ্যোগে কিশোরীদের অংশ গ্রহনে জাতীয় পর্যায়ের ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার উদ্ভোধন ও ব্র্যাক প্রাইমারী স্কুলের শিক্ষার্থীদের বার্ষিক ফুটবল টুর্নামেন্টে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেয়ার সময় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

উল্লেখ্য সারা দেশে ব্র্যাকের ৫ হাজার কিশোরী ক্লাবের মধ্যে জেলা, উপজেলা এবং বিভাগীয় পর্যায়ে ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় আজকে জাতীয় পর্যায়ে ফাইনাল খেলায় অংশ গ্রহন করে রাজশাহী ও ময়মনসিংহ টিম। ব্র্যাক প্রাথমিক শিক্ষা কার্যক্রমে জাতীয় পর্যায়ের ফুটবল টুর্নামেন্টে মেয়েদের গ্রুপে বিজয়ী হয় নারায়নগঞ্জ দল এবং ছেলেদের গ্রুপে বিজয়ী হয় রংপুর দল। প্রতিমন্ত্রী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech