কবি বেলাল চৌধুরী লাইফ সাপোর্টে - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

কবি বেলাল চৌধুরী লাইফ সাপোর্টে

  

পিএনএস ডেস্ক : গুরুতর অসুস্থ কবি বেলাল চৌধুরীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

শুক্রবার বেলা ১২টার দিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তিনি বর্তমানে রাজধানীর ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতালের অধ্যাপক ফিরোজ আহমেদ কোরেশীর তত্ত্বাবধানে বেলাল চৌধুরীর চিকিৎসা চলছে।

একুশে পদকপ্রাপ্ত কবি বেলাল চৌধুরী ট্রনিক কিডনি ডিজিজ, রক্তশূন্যতা, হাইপোথাইরোটিজসহ নানা জটিল রোগে ভুগছেন।

কবির বড় ছেলে আবদুল্লাহ প্রতীক চৌধুরী বলেন, দীর্ঘ চার মাস ধরেই বেলাল চৌধুরী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। পরে শুক্রবার অবস্থার আরো অবনতি ঘটায় বেলা সাড়ে ১২টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। চিকিৎসকদের তথ্য অনুযায়ী, বেলাল চৌধুরীর সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা খুবই ক্ষীণ।

তিনি পরিবারের পক্ষ থেকে বেলাল চৌধুরীর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বাংলা সাহিত্যের অন্যতম শক্তিশালী কবি, প্রাবন্ধিক, অনুবাদক ও সাংবাদিক বেলাল চৌধুরী ঢাকাস্থ ভারতীয় দূতাবাস থেকে প্রকাশিত 'ভারত বিচিত্রা'র সম্পাদক। রূপালী গ্রুপের 'সাপ্তাহিক সন্দ্বীপ' পত্রিকাটিও সম্পাদনা করেন তিনি। বেশ কয়েক বছর ভারতের কলকাতায় অবস্থানকালে তিনি কবি সুনীল গঙ্গোপাধ্যায় সম্পাদিত সাহিত্য পত্রিকা 'কৃত্তিবাস'এ কাজ করেন। তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ হচ্ছে— 'নিষাদ প্রদেশে', 'আত্মপ্রতিকৃতি', 'স্থিরজীবন ও নিসর্গ', 'স্বপ্নবন্দী', 'সেলাই করা ছায়া', 'কবিতার কমলবনে', 'যাবজ্জীবন সশ্রম উল্লাসে', 'বত্রিশ নম্বর'।

সাহিত্যে অবদানের জন্য ২০১৪ সালে তিনি একুশে পদক পান। পেয়েছেন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারও।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech