'এক লাখ টাকা পর্যন্ত সুদমুক্ত ক্ষুদ্রঋণ দেবে সরকার'

  

পিএনএস ডেস্ক:গরীব মানুষেরা যাতে তাদের আত্মকর্মসংস্থান করে নিতে পারে সে লক্ষ্যে সরকার এক লাখ টাকা পর্যন্ত সুদমুক্ত ক্ষুদ্রঋণ প্রদানের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে সমাজাসেবা অধিদফতর ঢাকা মহানগরীর ৬টি শহর সমাজসেবা কার্যালয়ের ৫৭৮ জন সেবাগ্রহীতার মধ্যে মোট এক কোটি ২৫ লাখ টাকা সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকারি সুদমুক্ত ক্ষুদ্রঋণের সুবিধা নিতে উৎসাহিত করে মেনন বলেন, ‘গরীব মানুষেরা যাতে তাদের আত্মকর্মসংস্থান করে নিতে পারে সে লক্ষ্যে সরকার এক লাখ টাকা পর্যন্ত সুদমুক্ত ক্ষুদ্রঋণ প্রদানের ব্যবস্থা করবে। যদি এই ঋণ ফেরত দেবার ব্যাপারে সুবিধাভোগীরা আন্তরিক থাকে তাহলে এই ঋণ যাতে এক কোটি টাকা পর্যন্ত হয় তা নিয়ে সরকার ভবিষ্যতে কাজ করবে।’

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মুহাম্মদ নুরুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত সচিব ও সমাজসেবা অধিদফতরের পরিচালক (কার্যক্রম) আবু মোহাম্মদ ইউসুফ, সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) জুলিয়েট বেগম, শহর সমাজসেবা কার্যক্রমের উপপরিচালক মোহা. কামরুজ্জামান প্রমুখ।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech