কোটা আন্দোলনকারীদের প্রতি নরওয়ের সমর্থন

  

পিএনএস ডেস্ক : কোটা সংস্কারে দেশের সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ধারাবাহিকভাবে হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে নরওয়ে।

ঢাকাস্থ নরওয়ে দূতাবাসের ফেসবুক পেজে প্রকাশিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়। এতে মৌলিক অধিকার আদায়ে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে পাশে থাকার কথাও জানিয়েছে নরওয়ে দূতাবাস। বিবৃতিতে বলা হয়- মত প্রকাশ ও কথা বলার অধিকার বাংলাদেশ ও নরওয়ে উভয় দেশেই সংবিধান দ্বারা সুরক্ষিত এবং নিশ্চিত।

বাংলাদেশি নাগরিকদের সাংবিধানিক অধিকারকে ভুলন্ঠিত করার যে চেষ্টা এবং সেই সব অধিকারগুলোর ওপর ধারাবাহিকভাবে যে সব আক্রমণের ঘটনা ঘটছে তাতে নরওয়ের বাংলাদেশ দূতাবাস গভীরভাবে উদ্বিগ্ন। গোটা বাংলাদেশের মানুষের মত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার আছে প্রতিবাদ করার এবং গণতান্ত্রিক অধিকারকে চর্চা করার।

বাংলাদেশের বন্ধু হিসাবে নরওয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে রয়েছে। যেসব শিক্ষার্থী তাদের প্রতিবাদ জানানোর অধিকার এবং তাদের যেসব বিষয়ে বলার আছে তা প্রকাশ করার অধিকার আদায়ের দাবিতে আন্দোলন করছে। তাদের সেই সব অধিকার যা আইনের শাসন দ্বারা সুরক্ষিত রয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech