অর্ধশত মায়ের পূজা করলো সন্তানেরা!

  

পিএনএস ডেস্ক : কণ্ঠশিল্পী নকুল কুমার বিশ্বাসের উদ্যোগে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে মাদারীপুরের পূর্ব কলাগাছিয়ায় নকুল বিশ্বাস সাহিত্য সঙ্গীত একাডেমিতে অর্ধশতাধিক মাকে জ্যান্ত মাতৃ পূজা করেছেন তাদের সন্তানেরা।

শনিবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ব্যতিক্রমী এই অনুষ্ঠানে অংশ নেন পূর্ব কালাগাছিয়া, উত্তর কলাগাছিয়া, চৌহদ্দী, বাহাদুপুর, কমলাপুর, আড়ুয়াকান্দি, কেন্দুয়া, মাঠিভাঙ্গা ও চৌরশির প্রায় অর্ধশত মা।

হিন্দু ধর্মশাস্ত্র অনুযায়ী সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৯৮২ সাল থেকে এই পূজা অনুষ্ঠিত হলেও মাদারীপুরে গত ৩ বছর যাবত নকুল বিশ্বাস সাহিত্য সঙ্গীত একাডেমিতে এই পূজার আয়োজন করা হয়।

নকুল কুমার বিশ্বাস জানান, আমি আমার মাকে পাই নাই। আমি জানি মা কি। আমি চাই সকল বৃদ্ধাশ্রমে তালা দেয়া হোক। কোনো মা যেন আর বৃদ্ধাশ্রমে না থাকে। আমি এই আয়োজন গত তিন বছর যাবত করছি আর আমি আমার অনুসারীরা সবাই করবে।

মায়েদের পূজা করা সন্তান রতন, সুচিত্রা ও সুমন জানান, আমার সন্তান যেন এভাবেই মাকে পূজা করে। এমনিভাবে যেন সকল সন্তানেরা তাদের মায়েদের ভক্তি করে বা পূজা করে। আমরাও চাই না মাকে কোনো বৃদ্ধাশ্রমে দিতে।

মানববাধিকার কর্মী সুবল বিশ্বাস জানান, যে ব্যক্তি ভক্তি ভরে মায়ের সেবা করে দেবতারা তার পূজা করে এবং জ্যান্ত মাতৃ পূজা এই ব্যতিক্রমী আয়োজন যুগ যুগ ধরে চলুক এটাই আমার প্রত্যাশা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech