‘রাজধানীতে সাড়ে ৪ হাজার বাস নামানোর উদ্যোগ’

  

পিএনএস ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন জানিয়েছেন, রাজধানীর সড়কে নিরাপত্তার জন্য নতুন করে সাড়ে চার হাজার বাস নামানোর উদ্যোগ নেওয়া হয়েছে। সোমবার রাজধানীর নগরভবনের সামনে 'নিরাপদ সড়ক দিবস' উপলক্ষে এক র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র জানান, চার-পাঁচটি কোম্পানির মাধ্যমে এ বাসগুলো নামানো হবে।

‘আমাদের পথ আমাদের হাতেই নিরাপদ’ স্লোগানে অনুষ্ঠিত র‌্যালিতে উপস্থিত ছিলেন ডিএসসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ অন্য কর্মকর্তারা।

এ সময় মেয়র সাঈদ খোকন বলেন, অসুস্থ প্রতিযোগিতায় ঢাকার রাস্তায় চলা বাসগুলোকে শৃঙ্খলায় ফিরিয়ে আনা ও নতুন বাসগুলো মনিটরিং করে নিরাপদ সড়ক গড়তে ১০টি সংস্থার প্রধানদের নিয়ে একটি কমিটি গঠন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই কমিটিতে আমাকে আহ্বায়ক করা হয়েছে।

তিনি বলেন, ‘এই কমিটি কাজ শুরু করেছে। আগামী দুই বছরের মধ্যে ঢাকাসহ আশপাশের সড়ক-মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনবো। তবে এজন্য আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে। নতুন কোনো সরকার ক্ষমতায় এলে এ উদ্যোগ আটকে যাবে।’

র‌্যালিটির আয়োজন করা হয় ডিএনসিসি, নির্মল বায়ু, টেকসই পরিবেশ (সিএএসই) এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের একটি প্রকল্পের মাধ্যমে। র‌্যালিটি নগর ভবন থেকে বঙ্গবাজার মোড় হয়ে আবার নগরভবনে এসে শেষ হয়।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech