মালয়েশিয়ায় ধরপাকড়, বাংলাদেশীসহ শতাধিক আটক

  


পিএনএস ডেস্ক: মালয়েশিয়ায় আবারো ধরপাকড় অভিযান শুরু হয়েছে। এতদিন অবৈধভাবে অবস্থান করা বিদেশী শ্রমিকদের টার্গেট করে গ্রেফতার করা হতো। কিন্তু এবার অবৈধভাবে অবস্থান করে বিদেশীরা ব্যবসায় বাণিজ্য করছে এমন অভিযোগে বাংলাদেশীসহ বিভিন্ন দেশের শতাধিক নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তাও আবার দেশটির একজন মন্ত্রীর উপস্থিতিতে।

মালয়েশিয়ার অভিযানের সংবাদ দেশটির বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী গতকাল সকাল থেকে বিদেশী শ্রমিকদের আবাসস্থলে অভিযান শুরু হয়। একজন মন্ত্রীর নেতৃত্বে মালয়েশিয়ার সেলাঙ্গর পাইকারি বাজারে অভিযান চালিয়ে ইমিগ্রেশন পুলিশ এ সময় বাংলাদেশীসহ ১১২ জন অবৈধ বিদেশী কর্মীকে গ্রেফতার করে। এ সময় মালয়েশিয়ার ডেপুটি হোম মিনিস্টার দাতুক আজিজ জামমান এবং ইমিগ্রেশন বিভাগের পরিচালক দাতুক খায়রুল দাজমি দাউদ উপস্থিত ছিলেন।

ধরপাকড় অভিযানে ইমিগ্রেশন পুলিশের পাশাপাশি পুলিশ ও সিটি করপোরেশনও অংশ দেয়। অভিযানে আটক হওয়াদের কাছে বৈধ কাগজ না থাকায় তাদের গ্রেফতার করা হয়েছে। তবে আটকদের মধ্যে বাংলাদেশীর সংখ্যা কত তা জানা যায়নি। মালয়েশিয়ার ডেপুটি হোম মিনিস্টার দাতুক আজিজ জামমান স্থানীয় সাংবাদিকদের জানান, মালয়েশিয়ার নাগরিকদের কাছ থেকে অভিযোগ পেয়েই অভিযান চালানো হয়। অপর দিকে ইমিগ্রেশন বিভাগের পরিচালক খায়রুল দাজামি সাংবাদিকদের জানিয়েছেন, আমরা স্থানীয় পত্রিকার মাধ্যমে জানতে পারি, এখানে বিদেশীরা ব্যবসা-বাণিজ্য করছে, যা মোটেও কাম্য নয়। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। গতকাল ধরপাকড় প্রসঙ্গে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর বিভাগের এক কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি টেলিফোন ধরেননি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech