সকাল থেকেই ‘ঈদ টিকিটের যুদ্ধ’

  



পিএনএস ডেস্ক: ঈদুল ফিতর আসন্ন। প্রতি বছরই ঈদে ঘরে ফেরা নিয়ে টিকিটের আহাজারি লক্ষ্য করা যায় টিকিট প্রত্যাশীদের মধ্যে। এবারও প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে উন্মুক নগরবাসীর জন্য শুরু হচ্ছে টিকিটের যুদ্ধ। রাত পোহালেই একযোগে রাজধানীর কল্যাণপুর, গাবতলী, শ্যামলী ও আসাদগেট থেকে শুরু হবে টিকিট বিক্রি।

গত দুই বছরের মতো ঈদযাত্রায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্ধারিত ভাড়া থাকছে এবারও। চাহিদা অনুযায়ী এবার বিভিন্ন রুটে নতুন বাস নামানোর পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে বাসের অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

রমেশ চন্দ্র ঘোষ জানান, ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি করতে বিভিন্ন পরিবহন কোম্পানির টিকিট কাউন্টারগুলো প্রস্তুত করা হয়েছে। গরম ও প্রচণ্ড রোদে যাতে কাউন্টারে আসা টিকিট প্রত্যাশীরা ভোগান্তিতে না পড়েন, সে জন্য সামিয়ানা বা এর বিকল্প ব্যবস্থা নিতে বলা হয়েছে।

‘টিকিট বিক্রি মনিটরিং করা হবে। কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে সে জন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে বাস কোম্পানিগুলোকে। কেউ যদি নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নেন প্রমাণ সাপেক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।’

ভাড়া সম্পর্কে জানতে চাইলে অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান বলেন, দূরত্ব অনুযায়ী বাসের ভাড়া নির্ধারণ করেছে বিআরটিএ। সে অনুযায়ী গত দুই বছরের ন্যায় বাসের এসি ও নন-এসি টিকিটের দাম এবারও থাকছে।

বৃহস্পতিবার রাতে কল্যাণপুর বাস কাউন্টারগুলো সরেজমিন ঘুরে দেখা যায়, প্রত্যেকটি কাউন্টারে লাগানো হয়েছে নোটিশ। ঈদের টিকিট কবে কখন-কোথা থেকে মিলবে সেই বার্তাই দেয়া হয়েছে নোটিশ বোর্ডে।

এবার শ্যামলী পরিবহনের চারটি কাউন্টার থেকে দেয়া হবে আসন্ন ঈদুল ফিতরের বাসের টিকিট। কল্যাণপুর কাউন্টার থেকে দেয়া হবে গাইবান্ধা, রংপুর, কুষ্টিয়া ও মেহেরপুর রুটের টিকিট। শ্যামলী থেকে ঠাকুরগাঁও, পঞ্চগড়, বালিয়াডাঙ্গি ও রানীশংকৈলের টিকিট, আসাদগেট থেকে দেয়া হবে ফুলবাড়ী-দিনাজপুর, কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী টিকিট এবং টেকনিক্যাল মোহনা পাম্পের কাউন্টার থেকে দেয়া হবে পাবনার টিকিট।

গাবতলীর রজব আলী মার্কেটের এসআর কাউন্টার থেকে টিকিট বিক্রি শুরু হবে সকাল সাড়ে ৬টা থেকে। ২৯ মে থেকে ৪ জুন পর্যন্ত টিকিট বিক্রি করবে এসআর পরিবহন কর্তৃপক্ষ। তবে আগমনী, নাবিল, ন্যাশনাল, দেশ ট্রাভেলসের টিকিট দেয়া হয়েছে অনলাইনে। সহজ.কম থেকে যে কেউ গন্তব্যের টিকিট কিনতে পারবেন।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech