‘বাংলাদেশের মানুষ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না’

  

পিএনএস ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশের মানুষ কোনোদিনই জঙ্গিবাদকে আশ্রয় প্রশ্রয় দেয় না। সেই জন্যই আজ আমরা এগিয়ে চলছি বীরদর্পে মাথা উঁচু করে।

রবিবার সন্ধ্যা ৭টায় ঢাকার নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে কমিউনিটি পুলিশিং সেল নবাবগঞ্জ থানা কর্তৃক আয়োজিত জঙ্গি ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী আরো বলেন, সন্ত্রাস, জঙ্গি ও মাদক সমাজ থেকে নির্মূল করে আমরা ২০৪১ সালের মধ্যে নতুন প্রজন্মের কাছে একটি শান্তিময় বাংলাদেশ উপহার দিয়ে যেতে চাই। একটি সুন্দর সম্ভাবনাময় বাংলাদেশ গড়তে আমাদের পুলিশ বাহিনী অক্লান্তভাবে কাজ করে চলেছে।

অনুষ্ঠানের 'গেস্ট অব অনার' হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবাবগঞ্জ উপজেলায় দুটি অর্থনৈতিক অঞ্চল করার প্রস্তাব দিয়েছেন। অচিরেই তা দৃশ্যমান হবে। গ্রামীণ রাস্তাঘাট উন্নয়নের জন্য এ অঞ্চলে এক হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশ বাহিনীকে মানবিক পুলিশ হিসেবে রূপান্তর করা হচ্ছে। অচিরেই বাংলাদেশের মানুষ তার প্রতিফলন দেখতে পাবে।

ঢাকা জেলা পুলিশ সুপার (অ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) শাহ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশের ডিআইজি ঢাকা রেঞ্জ হাবিবুর রহমান, ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, কমিউনিটি পুলিশিং সেল নবাবগঞ্জ থানার সভাপতি আক্কাচ উদ্দিন মোল্লা।

অতিথিরা নবাবগঞ্জ উপজেলা মডেল থানা ভবন উদ্বোধন ও এএসপি দোহার সার্কেল অফিস কাম বাসভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও থানা প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন। পরে অনুষ্ঠানে উপজেলার ১০০ জন মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন করে তারা প্রধান অতিথির কাছে ভবিষ্যতে আর এ ধরনের ঘৃণিত কাজে ফিরবে না বলে প্রতিশ্রুতি দেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech