‘খোকার লাশ আনতে যে কোনো সহযোগিতা করা হবে’

  04-11-2019 09:07PM

পিএনএস ডেস্ক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতা সাদেক হোসেন খোকার লাশ দেশে আনতে চাইলে সরকারের কোনো সমস্যা নেই। লাশ দেশে আনতে যে কোনো সহযোগিতা প্রয়োজন হলে সেটি করা হবে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ সোমবার বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের জন্য নির্মাণাধীন সভামঞ্চ পরিদর্শনে এসে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন মন্ত্রী ওবায়দুল কাদের। সাদেক হোসেন খোকা আজ বাংলাদেশ সময় বেলা আড়াইটায় নিউইয়র্কে মারা যান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিতর্কিত ব্যক্তিরা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর কোনো পদে আসতে পারবেন না। তিনি বলেন, ‘যাঁরা বিতর্কিত, অনুপ্রবেশকারী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্ট এবং নানা কারণে বিতর্কিত, তাঁদের আওয়ামী লীগের কোনো কমিটিতে আনা হবে না।’

ওবায়দুল কাদের আরও বলেন, সব কমিটি করার ক্ষেত্রে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দেবেন। তবে সহযোগী সংগঠনগুলোর নেতৃত্বে পরিবর্তন হওয়ার সম্ভাবনা বেশি। অভিজ্ঞদের বিষয়টা বিবেচনা করা হবে বলেও জানান তিনি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আগামী দু-এক দিনের মধ্যেই দুই মহানগরের সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। ১৫ ডিসেম্বরের আগেই সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ সময়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আওয়ামী লীগ নেতা মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায়, কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন