'দায়িত্বপালনকালে জনস্বার্থ ও জনকল্যাণকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে'

  


পিএনএস ডেস্ক: রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ বলেছেন, বর্তমান সরকার প্রযুক্তিনির্ভর আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতকে অগ্রাধিকার দিচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপনের মধ্য দিয়ে দেশ অভিজাত স্যাটেলাইট ক্লাবের সদস্য হওয়ার গৌরব অর্জন করেছে। বিদেশী স্যাটেলাইট নির্ভরতা কমিয়ে ইতিমধ্যেই দেশের মানুষ নিজেদের স্যাটেলাইটের সুফল ভোগ করছে।

আজ মঙ্গলবার সকালে যশোর সেনানিবাসে সিগন্যাল ট্রেনিং সেন্টার এন্ড স্কুলে সিগন্যাল কোরের ৬ষ্ঠ কোর পুনর্মিলনী কুচকাওয়াচ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদসহ সামরিক, অসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট হাব-স্টেশন স্থাপন করে পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশের যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়নে কাজ করছে। এ কাজ পুরোপুরি শেষ হলে সেনাবাহিনীর সামগ্রিক যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে এক অনন্য মাত্রা যোগ হবে।

প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রপতি সেনাবাহিনীর সদস্যদের উদ্দেশে বলেন, গণতান্ত্রিক শাসনব্যবস্থায় জনগণই সকল ক্ষমতার মালিক। তাই দায়িত্বপালনকালে জনস্বার্থ ও জনকল্যাণকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে।

তিনি বলেন, জনগণের কষ্টার্জিত করের টাকায় দেশের উন্নয়ন ও রাষ্ট্রের যাবতীয় ব্যয় মেটানো হয়। তাই জাতীয় নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি জনগণের সুখ-দুঃখে তাদের পাশে দাড়াতে হবে।

জাতীয় পরিচয়পত্র ও ভোটারতালিকা প্রনয়ন প্রকল্পে সেনাবাহিনী ও সিগন্যাল কোরের সদস্যরা গুরুত্বপুর্ণ ভুমিকা রাখায় তিনি তাদের প্রশংসা করেন। তিনি বলেন, ‘গৃহহীনদের জন্য আশ্রায়ন প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কর্মকাণ্ডে সেনাবাহিনীর সিগন্যাল কোরের সদস্যদের অবদান প্রশংসনীয়। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে এবং কুয়েত পুনর্বাসন মিশনেও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে সিগন্যাল কোরের সদস্যরা আন্তর্জাতিক পরিমন্ডলে প্রশংসা অর্জনে সক্ষম হয়েছে’।

এর আগে পুনর্মিলনী প্যারেডে অভিবাদন গ্রহণ করেন রাষ্ট্রপতি। পরে তিনি মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধ ‘অমর প্রাণ’-এ পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech