দেশে নতুন শিল্প বিপ্লব ঘটাতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  13-12-2019 08:10PM

পিএনএস ডেস্ক : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দেশে নতুন শিল্প বিপ্লব ঘটাতে হবে। আমাদের লক্ষ্য, বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করা। এ জন্য দেশে কৃষির পাশাপাশি শিল্প খাতে ব্যাপক উন্নয়ন ঘটাতে হবে।

শুক্রবার ঢাকায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিকহ )-এর কর্মকর্তা-কর্মচারীদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, তিনি আরো বলেন, দেশের শিল্পখাতের আরো উন্নয়ন ঘটাতে হলে অধিক পরিমাণে নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে। দেশে অনেক কর্মক্ষম যুবক ও তরুণ রয়েছে। তাদেরকে খুঁজে বের করে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। যাতে তারা নিজেরাই নতুন নতুন শিল্প কারখানা প্রতিষ্ঠা করতে পারে। সরকার এ বিষয়ে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদান করবে।

প্রতিমন্ত্রী বিসিককে আরো শক্তিশালী করে গড়ে তোলার প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, আমরা যেসব পণ্য আমদানি করি সেগুলো বাংলাদেশেই উৎপাদন করতে হবে। এতে একদিকে যেমন কর্মসংস্থানের সৃষ্টি হবে, অন্যদিকে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। এ বিষয়ে বিসিককে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি এ সময় পরবর্তী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর চেয়ারম্যান মো. মোশতাক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হালিম বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন