ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

  

পিএনএস ডেস্ক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শংকরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারত সফররত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ । বুধবার দুপুরে ভারতের নয়াদিল্লিতে বিদেশ মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন তথ্যমন্ত্রী।

এসময় তারা দু'দেশের পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রকে আরও এগিয়ে নেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। মঙ্গলবার (১৪ জানুয়ারি ২০২০) থেকে সারা ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার উদ্বোধন ও গত বছরের সেপ্টেম্বর থেকে সারা ভারতে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার শুরু হওয়ায় তথ্যমন্ত্রী ড. হাছান ধন্যবাদ দেন ড. জয়শংকরকে। প্রত্যুত্তরে জয়শংকরও গণমাধ্যম ক্ষেত্রে সহযোগিতার এ অগ্রগতিতে সন্তোষ জানান।

সাক্ষাতকালে দু'দেশের জনযোগাযোগ বৃদ্ধির জন্য আখাউড়া-আগরতলা সীমান্ত পথে রেলযোগাযোগ ও সড়ক যোগাযোগের কাজ দ্রুত সম্পন্নের বিষয়েও ঐকমত্য প্রকাশ করেন দুই মন্ত্রী। ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার শ্রদ্ধা পৌঁছে দেবার অনুরোধ জানান।

এসময় ভারতে নিযুক্ত বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার এটিএম রকিবুল হক এসময় উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার হায়দ্রাবাদে রামুজী ফিল্ম সিটি পরিদর্শন শেষে ১৭ জানুয়ারি তথ্যমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech