‘অসচেতনতায় করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে’

  

পিএনএস ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কিছুদিন ধরে আমাদের অসাবধানতা, অসচেতনতার জন্য করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার বেড়েই চলছে।যারা সামাজিক দূরত্ব মানছেন না, স্বাস্থ্যবিধি মানছেন না, অহেতুক যেখানে সেখানে জনসমাগম করছেন, তারা জেনেশুনে সংক্রমণ ও মৃত্যুকে ডেকে আনছেন।

আজ বৃহস্পতিবার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


মন্ত্রী বলেন, দুর্যোগ ব্যবস্থাপনায় শেখ হাসিনা সরকার আবারও বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ তত্ত্বাবধানে ঝড়ের আগে বিভিন্ন জেলার প্রশাসন, স্বেচ্ছাসেবী সংস্থা এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রায় ২৪ লক্ষ মানুষকে আশ্রয়কেন্দ্রে নিরাপদে নিয়ে এসেছে।

সরকারের কার্যকর উদ্যোগে ঘূর্ণিঝড়ের ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়েছে বলে মনে করছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, পবিত্র শবে কদরের রাতে মানুষের দোয়া, শেখ হাসিনা সরকারের পূর্ব প্রস্তুতির পাশাপাশি ঘূর্ণিঝড় প্রতিরোধে সুন্দরবন সুরক্ষা প্রাচীর হিসেবে কাজ করেছে।

দুর্যোগ পরবর্তী ক্ষতিগ্রস্তদের সহায়তা, বেড়িবাঁধ মেরামতসহ সার্বিক পুনর্বাসনের নির্দেশনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, করোনার পাশাপাশি ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলার মতো দুটো চ্যালেঞ্জ অতিক্রম করতে হচ্ছে। উপদ্রুত এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন