দেশে করোনায় মৃতদের ৭১ ভাগের বয়স ৫০ বছরের উপরে

  

পিএনএস ডেস্ক: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত ১ হাজার ৮৮৮ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ৭১ ভাগের বেশির (৭১ দশমিক ৪১) বয়স ৫০ বছরের উপরে।

বুধবার (১ জুলাই) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার তুলে ধরা তথ্য থেকে এসব জানা যায়।

নাসিমা সুলতানা বলেন, দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে মোট এক হাজার ৮৮৮ জনের। তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী মারা গেছেন ৪৩ দশমিক ২৭ শতাংশ এবং ৫১ থেকে ৬০ বছর বয়সী মারা গেছেন ২৮ দশমিক ৮১ শতাংশ। এছাড়া ৪১ থেকে ৫০ বছরের ১৪ দশমিক ৯৯ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৭ দশমিক ৬২ শতাংশ, ৩১ থেকে ৩০ বছরের ৩ দশমিক ৪৯ শতাংশ, ১১ থেকে ২০ বছরের ১ দশমিক ১৬ শতাংশ এবং ১০ বছরের নিচে দশমিক ৬৩ শতাংশ মানুষ করোনায় মৃত্যুবরণ করেছেন।

তিনি আরও জানান, করোনা শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮৯৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে মোট ১৮ হাজার ৮৭৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৭ লাখ ৮৪ হাজার ৩৩৫টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৭৭৫ জন। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৪৯ হাজার ২৯৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৪৮৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৬২ হাজার ১০৮ জনে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন