কলাবাগানের ঘটনাটি পূর্ণাঙ্গ ক্রাইম: আইজিপি

  

পিএনএস ডেস্ক: রাজধানীর কলাবাগানের মাস্টারমাইন্ডের শিক্ষার্থী মৃত্যুর ঘটনাকে ধর্ষণ এবং চরম মাত্রার অপরাধ মন্তব্য করে পুলিশ মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ বলেছেন, পরিবারকে জানতে হবে তার ছেলে বা মেয়ে কোথায় যায়। সন্তান জন্ম দিয়েছেন তার দায় দায়িত্ব আপনাকে নিতে হবে; নয়তো জন্ম দিয়েছেন কেন?

সোমবার র‌্যাব সদর দপ্তরে ‘র‌্যাব সেবা সপ্তাহ’ উপলক্ষে মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে আইজিপি এসব কথা বলেন।

ড. বেনজির আহমেদ বলেন, ‘কলাবাগানে যে ঘটনা ঘটেছে সেটা একটা পূর্ণাঙ্গ ক্রাইম। এখানে ধর্ষণ করা হয়েছে এখানে মৃত্যু ঘটনাও হয়েছে। উভয়ই কিন্তু শিশু আমার দেশের আইনে।’

বেনজীর আহমেদ বলেন, কিশোর অপরাধের জন্য নতুন আইনে যে অবকাঠামোর কথা উল্লেখ রয়েছে, তা গড়ে না ওঠায় অনেক ক্ষেত্রে বাধার সম্মুখীন হচ্ছে অপরাধ দমন প্রক্রিয়া।

তিনি আরো বলেন, আধুনিক আইন করতে গিয়ে যাতে অপরাধ বেড়ে না যায় সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান তিনি। প্রজন্মকে সঠিক পথে চালানোর জন্য সামাজিক সচেতনতা জরুরি বলেও মনে করেন পুলিশ প্রধান।

উপস্থিত শিক্ষার্থী ও আগামী প্রজন্মের উদ্দেশ্যে আইজিপি বলেন, তোমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশের নাগরিক হবে। তোমাদেরকে দেশের প্রতিনিধিত্ব করতে হবে, নিজেদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

এসময় র‌্যাবের ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য আজীবন কাজ করেছেন, সংগ্রাম করেছেন। তিনি তাদের জন্য নিজের জীবন বিলিয়ে দিতেও কুণ্ঠাবোধ করেননি। বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে আমরা দেশের সাধারণ মানুষের কল্যাণে সেবা সপ্তাহ পালনে উদ্বুদ্ধ হয়েছি।

অনুষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদের ১০ হাজার, জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের ৫ হাজার টাকা দেয়া হয়। এছাড়া, অসহায় পরিবারের প্রায় দুই হাজার শিক্ষার্থীর প্রত্যেককে ৩ হাজার টাকা করে দেয়া হবে। পাশাপাশি থাকবে সারা বছরের খাতা, কলম এবং অন্যান্য শিক্ষা সামগ্রী।‎

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন