যুক্তরাষ্ট্রে বাংলাদেশি হত্যার ঘটনায় ২ নারী গ্রেফতার

  01-10-2016 01:00PM


পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের লসএঞ্জেলসে বাংলাদেশি আবুল কালাম রহীমকে (৬১) গুলি করে হত্যার অভিযোগে রোজা ম্যানুয়েলা ব্যারিয়েন্টোস (২৩) এবং মারিয়া মিশেল ইনজুঞ্জা (২৫) নামে দুই নারীকে গ্রেফতার করা হয়েছে।

গত মঙ্গলবার রাতে এই দুই যুবতীকে গ্রেফতার করার পর ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার উভয়কে লসএঞ্জেলস ক্রিমিনাল কোর্টে সোপর্দ করা হয়। তাদেরকে জামিনহীন আটকাদেশ দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে। লসএঞ্জেলস পুলিশ এবং লসএঞ্জেলস ডিস্ট্রিক্ট এটর্নী অফিস এ তথ্য জানিয়েছে।

২৪ সেপ্টেম্বর শনিবার দিবাগত রাত সাড়ে ১১টায় লসএঞ্জেলস সিটির নর্থ হলিউডের 'এ্যা এ্যান্ড ডি লিকার' স্টোরে কর্মরত অবস্থায় দুর্বৃত্তের গুলিতে মো. আবুল কালাম রহীম (৬১) মারা যান। স্টোরের সিসিটিভি পর্যবেক্ষণের পর ওই দুই যুবতীকে শনাক্ত করা হয় বলে মাননীয় আদালতকে অবহিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। দোষ প্রমাণিত হলে উভয়ের মৃত্যুদণ্ড অথবা আজীবন কারাদণ্ড হতে পারে বলে ডিস্ট্রিক্ট এটর্নী উল্লেখ করেছেন। যদিও, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে মৃত্যুদণ্ডের বিধি রয়েছে।

এর আগে গত ২৫ মার্চ সকাল সাড়ে ৯টায় লসএঞ্জেলস সিটির সান ফার্ণান্দো ভেলীতে অবস্থিত একটি 'সেভেন/ইলেভেন স্টোর'-এ দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হন বাংলাদেশি ওয়াসি আহমেদ (৪৮)। তাকে হত্যার সাথে জড়িত দুর্বৃত্তকেও পুলিশ পাকড়াও করেছে।

এদিকে, গ্রেফতার দু'জনই স্প্যানিশ-আমেরিকান। এর আগে নিউইয়র্কে ইমাম আকঞ্জিসহ দুই মুসল্লি এবং নাজমা খানমকে হত্যার জন্যে গ্রেফতারকৃতরাও স্প্যানিশ। দু'বছর আগে নিউইয়র্কে খুন হওয়া যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি নজমুল হকের ঘাতক হিসেবে বিচারের কাঠগড়ায় দাঁড়ানো দু'জনও স্প্যানিশ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন