দুর্গাপূজায় হিন্দুরা কিভাবে ৩ দিনের ছুটি চায়

  01-10-2016 01:52PM



পিএনএস ডেস্ক: “ধর্মনিরপেক্ষ দেশ ভারতে মুসলমানরা ঈদ উপলক্ষে জাতীয়ভাবে সব প্রদেশে ছুটি পায় না। অথচ দুর্গাপূজায় বাংলাদেশের হিন্দুরা ৩ দিনের ছুটি চায়। কিভাবে তারা এ ছুটি চাইতে পারে?”

শনিবার (০১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির আয়োজনে এক মানববন্ধনে ওলামা লীগ নেতারা এ প্রশ্ন তোলেন।

মানববন্ধনে ওলামা লীগের সাধারণ সম্পাদক মো. আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেন, “ভারতে মুসলমানদের সংরক্ষিত আসন না থাকলেও বাংলাদেশে কিভাবে হিন্দুদের সংরক্ষিত আসনের দাবি তুলে? এসব আজগুবী ও উদ্ভট দাবির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।”

হিন্দু মানেই আওয়ামী লীগ বান্ধব নয় মন্তব্য করে ওলামা লীগের এই নেতা বলেন, “জামায়াত-জোটের এজেন্ট গয়েশ্বর ও নেতাই মার্কা নিম্নবর্ণের উগ্রবাদী হিন্দুদের সরকার বিরোধী ষড়যন্ত্র ও নাশকতার হাত থেকে রক্ষার্থে কোনো রাস্তায় এবং প্রকাশ্যে পূজার অনুমতি না দিয়ে মন্দিরের ভেতরে পূজার ব্যবস্থা করা হোক।”

তিনি বলেন, “নদী দূষণ বন্ধে ভারতীয় হাইকোর্টের নির্দেশে নদীতে প্রতিমা বিসর্জন নিষিদ্ধ। নদীতে প্রতিমা বিসর্জন নিষিদ্ধে বাংলাদেশেও আইন করা উচিত।”

মানববন্ধন থেকে পবিত্র আশুরা উপলক্ষে কমপক্ষে ৩ দিনের ছুটির দাবি করা হয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি মাওলানা আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের চেয়ারম্যান মাসুম বিল্লাহ নাফেয়ী, ওলামা লীগের দপ্তর সম্পাদক শওকত আলী শেখ ছিলিমপুরী প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন