‘আইনশৃঙ্খলা বাহিনীর নির্লিপ্ততায় নারী-শিশুদের ওপর পৈশাচিকতা চলছে’

  28-10-2016 01:24PM


পিএনএস: দেশে এখন আইনশৃঙ্খলা বাহিনীর নির্লিপ্ততায় ক্ষমতাসীনরা নারী-শিশুদের ওপর পৈশাচিকতা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনয়র যুগ্ম মহাসচিব (দপ্তরের দায়িত্বে) অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার ১২ টায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশজুড়ে চরমভাবে নারী ও শিশুদের ওপর পৈশাচিকতা বেড়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর নির্লিপ্ততায় শাসক দলের সন্ত্রাসী ও অপরাধীরা কিভাবে বেপরোয়া হয়ে উঠেছে। সম্প্রতি ঘটে যাওয়া কয়েকটি ঘটনা পর্যালোচনা করলে দেখা যায়-শিশু, কিশোরী ধর্ষণ ও নারীদের হামলার ঘটনা যে হারে বেড়েছে তা রীতিমতো আঁতকে ওঠার মতো।

রিজভী আহমেদ বলেন, নারী ও শিশুদের নিরাপত্তা নিয়ে এখন সারাদেশের অভিভাবকরা চিন্তিত হয়ে পড়েছে। বিভিন্ন স্থানে শাসকদলের ক্যাডারদের উৎপাতে ছেলে-মেয়েরা স্কুল-কলেজে যাওয়া বন্ধ করে দিয়েছে। চাঁপাইনবাবগঞ্জের স্কুল ছাত্রী কণিকা ঘোষ, রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী সুরাইয়া আক্তার রিশা প্রাণ হারিয়েছে বখাটেদের হামলায়।

বিএনপির এই নেতা আরো উল্লেখ করেন, সিলেটের কলেজ ছাত্রী খাদিজা ছাত্রলীগ নেতা বদরুল এর নৃশংস হামলার শিকার হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। বখাটের হাতে প্রাণ দিতে হয়েছে মাদারীপুরের নিতু মন্ডলকে। এসব ঘটনার রেশ না কাটতেই আবার মিরপুরে দুই যমজ কলেজ ছাত্রীকে প্রকাশ্যে পিটিয়ে পঙ্গু করে দিয়েছে শাসকদলের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগের নেতারা।

এসময় তিনি আরো বলেন, মুন্সীগঞ্জের সিরাজদিখানে নিজের ঘরে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের কোপে আহত দশম শ্রেণির এক ছাত্রী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ঝিনাইদহে এক স্কুল ছাত্রীকে ছুরিকাঘাত করেছে আর এক সন্ত্রাসী।

তিনি বলেন, প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় গাজীপুরে ঘরে ঢুকে এক ছাত্রীকে নির্মমভাবে হত্যা করেছে এক সন্ত্রাসী। রাজধানীর দক্ষিণখানে রবিবার বাসায় ঢুকে অস্ত্র ঠেকিয়ে স্বজনদের সামনেই এক কিশোরীকে ধর্ষণ করেছে স্থানীয় এক আওয়ামী সন্ত্রাসী।

রিজভী বলেন, গত সোমবার ঢাকার লালবাগে বাসায় ঢুকে এক নারীকে ধর্ষণ করেছে তিন সন্ত্রাসী। একই দিনে ধামরাইয়ে ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ করেছে এক আওয়ামী লীগ নেতা। দিনাজপুরে পার্বতীপুরে ৫ বছরের এক শিশুকে ধর্ষণ করেছে এক পাষন্ড। ধর্ষিতা শিশুটি এখন ঢাকা মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এমনই পৈশাচিক ও লোমহর্ষক ঘটনা ঘটছে অহরহ। উদ্বেগজনক হারে বাড়ছে শিশু ধর্ষণ ও নির্যাতনের ঘটনা।

তিনি বলেন, ঘরে কিংবা বাইরে, শহরে কিংবা গ্রামে। সবখানেই ঘটছে এ ধরনের ঘটনা। দিন দিন এ চিত্র ভয়াবহ আকার ধারণ করছে। শিশু ধর্ষণ, গণধর্ষণ কিংবা ধর্ষণের পর হত্যা। বিচারহীনতার সংস্কৃতির কারনে আরো বেশী উৎসাহিত হয়ে এধরণের বর্বর ও পৈশাচিক ঘটনা ঘটাচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা।

বিএনপির এই নেতা বলেন, এর আগে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের সেঞ্চুরি করে সারাদেশে আলোড়ন সৃষ্টি করেছিল ছাত্রলীগ। এখন সারাদেশের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হিংসার থাবা ছড়িয়ে পড়েছে। নারী-শিশু নির্যাতন ভয়ংকরভাবে বেড়ে যাওয়াতে এখন জনসমাজে নারীর জীবনের নিরাপত্তা চরম অনিশ্চয়তায় পতিত হয়েছে।

আমাদের প্রধানমন্ত্রীও একজন নারী উল্লেখ করে তিনি বলেন, তিনি কারনে অকারণে অকাতরে কথার ধারাবর্ষণ করে যান। বিশেষভাবে নিজ দেশের বিরোধী দলগুলোকে কষে গালমন্দ করতে সারা দুনিয়াতে তার জুড়ি মেলা ভার। দেশে এতসব ঘটনা ও পদে পদে নারী লাঞ্ছনা, ধর্ষণ, ধর্ষণের পর হত্যা ও শাসকদলের অঙ্গ সংগঠনগুলোর পৈশাচিকতায় প্রধানমন্ত্রী নিশ্চুপ কেন?।

তিনি বলেন, আজ শুধু নারী সমাজ নয়, অবৈধ সরকারের দুঃশাসনে সারাদেশের মানুষ উদ্বেগ ও উৎকন্ঠায় দিনাতিপাত করছে। কোথাও কারো কোন নিরাপত্তা নেই, দেশের আইন শৃঙ্খলা বলতে এখন কিছুই অবশিষ্ট নেই। সারাদেশটাই যেন এখন বধ্যভূমি আর অবরুদ্ধ কারাগারে পরিণত হয়েছে।

এসময় তিনি জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে নারী সমাজসহ সকল স্তরের মানুষকে সকল পৈশাচিকতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন