নেতাদের দায়িত্ব ভাগ করে দিলেন খালেদা

  04-12-2016 08:24AM


পিএনএস: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে দল মনোনীত প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা ও নির্বাচনী কর্মকাণ্ড সমন্বয়ের জন্য কেন্দ্রীয় নেতাদের মধ্যে দায়িত্ব ভাগ করে দিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার (০৩) গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত বৈঠকে কেন্দ্রীয় নেতাদের মধ্যে দায়িত্ব বণ্টন করেন তিনি।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আবদুল আউয়াল মিন্টু, মীর মো. নাসির উদ্দিন, আমান উল্লাহ আমান; চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জয়নুল আবদিন ফারুক, গাজী মাজহারুল আনোয়ার, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূঁইয়া, তৈমুর আলম খন্দকার, জয়নাল আবেদীন (ভিপি জয়নাল), আব্দুল কাইয়ুম, সুকোমল বড়ুয়া, সঞ্জীব চৌধুরী, আতাউর রহমান ঢালি; সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী; যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মুজিবুর রহমান সারোয়ার, হারুন অর রশিদ; সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

এ ছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর নির্বাচন সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায়ও বৈঠকে উপস্থিত ছিলেন। পরে এসে যোগ দেন স্থায়ী কমিটির আরেক সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

প্রায় ৩৫ জন শীর্ষ নেতার অংশ গ্রহণে রুদ্ধদ্বার এ বৈঠক শুরু হয় রাত সোয়া ৯ টায়। শেষ হয় রাত সোয়া ১০ টায়।

বৈঠকে অংশ নেওয়া বিএনপির কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে দল মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের পক্ষে কাজ করার জন্য কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব বণ্টন ছিল আজকের বৈঠকের মূল এজেন্ডা।

বৈঠক সূত্রে জানা গেছে, বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খানের নির্বাচনী প্রচারণা সমন্বয়ের জন্য নারায়ণগঞ্জ সিটি’র দায়িত্ব দেওয়া হয়েছে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে। বন্দর থানার দায়িত্ব দেওয়া হয়েছে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কালামকে ও সিদ্ধিরগঞ্জ থানার দায়িত্ব দেওয়া হয়েছে মো. গিয়াস উদ্দিনকে।

এ ছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে বিএনপি মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালাতে যাবেন দলটির কেন্দ্রীয় নেতারা। এ তালিকায় থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্যরা। আগামী ৬ ডিসেম্বর থেকে পর্যায়ক্রমে কেন্দ্রীয় নেতারা নারায়ণগঞ্জে যাবেন।

এদিকে দল মনোনীত প্রার্থীর পক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া প্রচার-প্রচারণা চালাতে যাবেন কি না- সে বিষয়টি চূড়ান্ত হয়নি শনিবার রাতের (০৩ ডিসেম্বর) বৈঠকে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার গণমাধ্যমকে বলেন, বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। পরিবেশ-পরিস্থিতি বুঝে ম্যাডাম সিদ্ধান্ত নেবেন। ম্যাডাম গেলে তার সঙ্গে মহাসচিবও যাবেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন