২০ দলের মহাসচিবদের বৈঠক মঙ্গলবার

  05-12-2016 02:38PM


পিএনএস: বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দলগুলোর মহাসচিবদের বৈঠক অনুষ্ঠিত হবে আগামীকাল মঙ্গলবার। এদিন সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ বৈঠক হবে।

আজ সোমবার দুপুরে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ তথ্য জানান।


জোট সূত্রে জানা গেছে, ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের নিয়মিত বৈঠকের অংশ হিসেবেই এ বৈঠক ডাকা হয়েছে। তবে আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের পক্ষে জোট নেতাদের কাজ করার বিষয়টি মঙ্গলবারের বৈঠকে প্রাধান্য পাবে। মেয়র প্রার্থী মনোনয়নের আগে জোট শরিকদের সঙ্গে আলোচনা না করলেও গত ২৯ নভেম্বর জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে সমর্থন দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়।


কিন্তু সে সিদ্ধান্ত অমান্য করে নাসিক নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটি পার্টির (এলডিপি) নেতা কামাল প্রধানকে দল থেকে বহিষ্কার করা হয়। একই কারণে বাংলাদেশ কল্যাণ পার্টির নেতা রাশেদ ফেরদৌসকেও দল থেকে বহিষ্কারের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। সূত্রমতে, জোট শরিকদের এমন ইতিবাচক অবস্থানকে শ্রদ্ধা জানাতে এবং শরিক দলের নেতা-কর্মীদের বিএনপি মনোনীত প্রার্থীর পক্ষে মাঠে নেমে কাজ করার ব্যাপারে উদ্বুদ্ধ করতে এ বৈঠক ডাকা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন