দলীয় ও বিতর্কিত কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

  19-02-2017 08:28AM

পিএনএস ডেস্ক: দলীয় ও বিতর্কিত কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান কোনোভাবেই সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সম্মিলিত পেশাজীবী পরিষদ খুলনা জেলা শাখার আয়োজনে মহানগরীর উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সভায় আমির খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, জনগণের প্রত্যাশার প্রতিফলন না ঘটিয়ে তিনি একজন অযোগ্য ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ দিয়েছেন। নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি বিএনপির প্রস্তাবের ব্যত্যয় ঘটিয়েছেন। নির্বাচনকালীন সরকারের রূপরেখা চূড়ান্ত করছে বিএনপি। যা অচিরেই প্রস্তাব আকারে জাতির সামনে তুলে ধরা হবে।

তিনি সংবিধান পরিবর্তন সংক্রান্ত বিষয়ে বলেন, সংবিধান রচিত হয়েছে জনগণের প্রয়োজনে। জিয়াউর রহমান সংবিধান সংশোধন করে দেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে না আনলে শেখ হাসিনা ও আওয়ামী লীগের অস্তিত্ব থাকতো না। এখন আওয়ামী লীগ সংবিধানের দোহাই দিয়ে জনগণের ভোট ও গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে।

সম্মিলিত পেশাজীবী পরিষদ খুলনা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মাজহারুল হান্নান সভায় সভাপতিত্বে, স্বাগত বক্তৃতা করেন সংগঠনের জেলা শাখার সদস্য সচিব অধ্যাপক ডা. শেখ মো. আখতার-উজ-জামান।সভায় বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, সদস্য সচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ। এছাড়া বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা আলোচনায় অংশ নেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন