অর্থনীতি নিয়ে সরকার জনগণকে ম্যাজিক দেখাচ্ছে : ফখরুল

  26-05-2017 10:15PM

পিএনএস: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের অর্থনীতিকে লুট করার জন্য যা করা দরকার এই সরকার তাই করছে। অর্থনীতি এখন একটি লুটেরা অর্থনীতিতে পরিণত হয়েছে। দেশের অর্থনীতি রসাতলে যাচ্ছে। অর্থনীতি নিয়ে সরকার জনগণকে ম্যাজিক দেখাচ্ছে। আমাদের দেশের অর্থনীতিকে সু-পরিকল্পিতভাবে ধ্বংস করা হচ্ছে। এই ধ্বংসের উদ্যোগ শুরু হয়েছিল ১/১১ সরকারের আমল থেকে। বর্তমানের সরকার থাকলে ব্যবসায়ীরা নতুন কোনো ব্যবসার উদ্যোগ নিবে না বলেও জানান তিনি।

শুক্রবার রাজধানীর পূর্বাণী হোটেলে এমবিএ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) আয়োজিত প্রাক বাজেট ২০১৭-১৮ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার কৃষিকে ধ্বংস করেছে। আমাদের এক্সপোর্ট গ্রোধ কমেছে। দেশের সব ক্ষেত্রেই লুট করা হচ্ছে। বিএমডব্লিউ গাড়ি কেনাতে বাংলাদেশ এখন ৫ম তম অবস্থানে। তার মানে এই নয় যে দেশের মানুষ ধনী হয়েছে। দেশের অর্থনৈতিক লুটেরা এখন বিএমডব্লিউ কিনছে।

দেশের ব্যাংকিং সিস্টেমকে শেষ করে দিয়েছে। শুনছি ১৫ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হবে। লুট করেছে তারা অথচ দিতে হবে আমাদের ট্যাক্সের টাকায়। হাজার হাজার কোটি টাকা লুট করে নিয়েছে। কাদেরকে ব্যাংক দিয়েছে এমন প্রশ্ন কেউ করছে না? সমস্ত আওয়ামী লীগের নেতা-মন্ত্রীরা এই ব্যাংকগুলো পেয়েছে। তার মধ্যে এরশাদ সাহেব, মহিউদ্দিন খান আলমগীরও বাদ যাননি।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমার দেশ প্রত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, অর্থনীতিবীদ ফরহাদ মাজহার প্রমুখ বক্তব্য রাখেন।–আরটিভি

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন