গোয়েন্দা রিপোর্টে আ. লীগের প্রার্থীদের অবস্থা ভালো নয়

  24-07-2017 09:20AM

পিএনএস ডেস্ক: ক্ষমতাসীন দল আওয়ামী লীগ একাদশ জাতীয় নির্বাচনের প্রস্তুতি পুরোদমে শুরু করেছেন। জনপ্রিয় প্রার্থীর সন্ধানে প্রতি আসনেই গোয়েন্দা জরিপ অব্যাহত রেখেছে দলটি। একজনের খারাপ রিপোর্ট আসলে আরেকজনের উপর রিপোর্ট দিতে নির্দেশনা দেয়া হচ্ছে গোয়েন্দা সংস্থাগুলোকে। ফলে গোয়েন্দা সংস্থাগুলো রীতিমতো মাঠ জরিপেই ব্যস্ত সময় পার করছে।

আওয়ামী লীগ ও গোয়েন্দা সংস্থার নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন, দেশের অনেক জায়গায় সরকারি দলের প্রর্থীদের রিপোর্ট ভালো আসছেনা। এতে একে একে যেসব সম্ভাব্য প্রার্থী আছে তাদের উপর রিপোর্ট চাইছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সূত্র আরো জানিয়েছে, সরকারের দুইটি গোয়েন্দা সংস্থা এবং একটি সামরিক গোয়েন্দা সংস্থা নিয়মিত প্রধানমন্ত্রীর দপ্তরে প্রতিবেদন জমা দিচ্ছে। প্রায় সব রিপোর্টেই ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় অনেক এমপির নাজুক অবস্থা উঠে এসেছে। সর্বশেষ গত সপ্তাহে একটি গোয়েন্দা সংস্থা বর্তমান সংসদ সদস্য ও সম্ভাব্য প্রার্থীদের জনপ্রিয়তার রেটিং পয়েন্ট নিয়ে প্রতিবেদন জমা দিয়েছে। সেই প্রতিবেদনে সরকারি দলের সংসদ সদস্যদের জনপ্রিয়তার রেটিং বেশ নাজুক এসেছে। যেসব আসনের এমপিদের জনপ্রিয়তা নেই, সেসব আসনে সম্ভাব্য আওয়ামী লীগের প্রার্থীদের বিষয়ে বিশদ রিপোর্ট দেয়ার নির্দেশনাও দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।

উল্লেখ্য, প্রায় ৪ মাস আগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, এলাকায় জনপ্রিয়তা নেই, তৃণমূল নেতাকর্মীদের মাঝে যাদের গ্রহণযোগ্যতা নেই তারা আগামী নির্বাচনে মনোনয়ন পাবেন না। এরপর থেকেই নিয়মিত গোয়েন্দা সংস্থাগুলো বর্তমান এমপি এবং সম্ভাব্য প্রার্থীদের বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রতিবেদন দিচ্ছে।



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন