ট্রাস্টের ১টি টাকাও অপচয় হয়নি, ব্যাংকে গচ্ছিত রয়েছ: খালেদা জিয়া

  19-10-2017 09:19PM

পিএনএস ডেস্ক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, জিয়া এতিমখানা ট্রাস্টের একটি টাকাও তছরুপ বা অপচয় হয়নি। তা ব্যাংকে গচ্ছিত রয়েছ।

বৃহস্পতিবার দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্টে দুর্নীতির অভিযোগ এনে দায়ের করা মামলায় আত্মপক্ষ সমর্থন করতে গিয়ে সাবেক প্রধানমন্ত্রী এসব কথা জানান।

খালেদা জিয়া বলেন, ট্রাস্টের কোন টাকা অপচয় করা হয়নি, তা ব্যাংকে গচ্ছিত রয়েছ। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা বানোয়াট ও মিথ্যা। হয়রানি ও হেনস্তার জন্যই এ মামলা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমি নিজেকে খুবই সামান্য একজন মানুষ মনে করি। এই দেশ ও জাতির স্বার্থে আমি জীবনের সীমিত শক্তি, মেধা ও জ্ঞানকে উৎসর্গ করে দিয়েছি।

এই মামলায় হয়রানির কারণে আমার ব্যক্তিগত জীবন ব্যহত হচ্ছে। এই মামলায় দুদক যে অভিযোগ এনেছে তাও স্ববিরোধিতায় পরিপূর্ণ। এটি দুদকের আইনের কর্তৃত্ব ও আওতার বাইরে।

খালেদা জিয়া বলেন, শাসকগোষ্ঠী বিভিন্নভাবে মামলার বিচারকে প্রভাবিত করার চেষ্টা করছে।

আদালতে উদাহরণ তুলে ধরে তিনি বলেন, আমি একটি উদাহরণ উল্লেখ করতে চাই। তারেক রহমানের বিরুদ্ধে দুদক একটি মামলা করে। ওই মামলায় একজন বিচারক তাঁকে বেকসুর খালাস প্রদান করেন। পরবর্তীতে ওই বিচারকের বিরুদ্ধে বেশ কিছু তৎপরতা চালানো হয়। যার ফলে সেই বিচারক সপরিবারে দেশ ছেড়ে চলে যান।

মাননীয় বিচারক, আপনি এখন যে এজলাসে বসেছেন, এটা কোনো আদালতের প্রাঙ্গণ নয়। ফখরুদ্দীন-মঈনউদ্দীনের তত্ত্বাবধায়ক আমলে সংসদ ভবন এলাকায় বিশেষ আদালত বসানো হয়। সেখানে বিভিন্ন রাজনীতিবিদ, সাংসদদের বিরুদ্ধে করা মামলার বিচারের ব্যবস্থা করা হয়।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলা ছিল। ক্ষমতায় আসার পর সেই মামলাগুলো একে একে প্রত্যাহার ও নিষ্পত্তি করা হয়েছে। প্রধানমন্ত্রী, শাসক দলের মন্ত্রীরা বিচারাধীন মামলার বিষয়ে বিভিন্ন ধরনের বক্তব্য দিয়ে বিচারকে প্রভাবিত করার চেষ্টা করছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন