মির্জা ফখরুল ২০ দলীয় জোট নিয়ে যা বললেন

  


পিএনএস ডেস্ক: ২০ দলীয় জোটে কোনো বিভেদ নেই বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সন্ধ্যায় জোটের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। বিএনপি মহাসচিব বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জামায়াতে ইসলামী ২০ দলের প্রার্থী হিসেবে আরিফুল ইসলামকে সমর্থন করবে, সেটিই তারা প্রত্যাশা করছেন।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ বৈঠক হয়। মির্জা ফখরুলের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন জোটের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য মোবারক হোসেন, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, খেলাফত মজলিশের মহাসচিব ড. আহমেদ আবদুল কাদের, ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক আবদুল করিম, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, ডিএলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, লেবার পার্টির (একাংশ) চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, অন্য অংশের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, বিএমএলর মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদ ও জমিয়তে উলামায়ে ইসলাম সিনিয়র যুগ্ম মহাসচিব মুফতি মহিউদ্দিন ইকরাম।

মির্জা ফখরুল বলেন, সিলেট সিটিতে স্থানীয় সরকার নির্বাচন হচ্ছে, এটি নিয়ে জোটের ঐক্য নষ্ট হওয়ার কোনো আশঙ্কা নেই। এটি জাতীয় নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না। আমরা আশা করি সিলেটে জামায়াত বিএনপি প্রার্থীকে সমর্থন দেবে। আমাদের ঐক্য অটুট থাকবে।

নজরুল ইসলাম খান বলেন, জোটের বৈঠকে সিলেটে মেয়র নির্বাচনে জামায়াতের প্রার্থীর বিষয়ে আলোচনা হয়েছে। সেখানে এখনো তাদের প্রার্থী আছে। বিষয়টি নিয়ে তাদের সাথে আলোচনা চলছে। জামায়াতের মোবারক হোসাইন বৈঠকে ছিলেন। তার সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার নেই। তিনি আমাদের অনুরোধটি তার দলের নেতাদের অবহিত করবেন। তারা যে সিদ্ধান্ত নেবেন সেটিই সিদ্ধান্ত হবে।

নজরুল ইসলাম খান বলেন, আমরা বিএনপিসহ জোটের নেতারা জামায়াতে ইসলামকে অনুরোধ করেছি গণতন্ত্র, ঐক্য ও জাতির স্বার্থে সিদ্ধান্ত নেয়ার। আমরা আশা করব জোটের প্রার্থীর বিজয় ও ঐক্যের কথা বিবেচনা করে তারা সিদ্ধান্ত নেবেন। কারণ রাজনৈতিক দল হিসেবে তাদের নিজেদের সিদ্ধান্ত নেয়ার অধিকার রয়েছে। আমরা কারো ওপর কোনো কিছু চাপিয়ে দিতে পারি না। আমরা আশা করব সঠিক সময়ে সিদ্ধান্ত নেয়া হবে। জোটের ঐক্য ও বিজয়ের কথা চিন্তা করে জামায়াতকে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানাচ্ছি।

বৈঠকে জোটের শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দারের স্ত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। এ ছাড়া এলডিপি সভাপতি কর্নেল অলীর গাড়িবহরে হামলার ঘটনায় প্রতিবাদ ও তীব্র নিন্দা এবং ক্ষোভ জানিয়েছে ২০ দল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech