অবশেষে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় মিললো এস কে সিনহার

  

পিএনএস ডেস্ক : সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার রাজনৈতিক আশ্রয়ের আবেদনে সাড়া দিয়েছে যুক্তরাষ্ট। দেশটির স্টেট ডিপার্টমেন্ট যুক্তরাষ্ট্রের সর্বত্র যাতায়াত, যে কোনো স্থানে বসবাস এবং কাজ করার অনুমতিও দিয়েছে।

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট শুক্রবার এস কে সিনহার রাজনৈতিক আশ্রয়ের আবেদনটি অনুমোদন করে বলে দায়িত্বশীল একাধিক কূটনৈতিক সূত্র নিশ্চিত করেছে।

বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতির আবেদন নিয়ে নিয়ম অনুযায়ী এক শুনানি অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় মার্কিন স্টেট ডিপার্টমেন্টের প্রতিনিধি, কংগ্রেস প্রতিনিধি এবং ইমিগ্রেশন ও নিরাপত্তা বিভাগের প্রতিনিধি। সার্বিক দিক পর্যালোচনার পর এসকে সিনহার রাজনৈতিক আশ্রয় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে এস কে সিনহা ওয়াশিংটন প্রেসক্লাবে তার লেখা বই ‘এ ব্রোকেন ড্রিম’র উদ্বোধনী অনুষ্ঠানে জানিয়েছিলেন, তিনি যুক্তরাষ্টের স্টেট ডিপার্টমেন্টের কাছে রাজনৈতিক আশ্রয় চেয়ে আবেদন করেছেন। অনুষ্ঠানে তিনি বলেন, এদেশে আমার কোনও স্ট্যাটাস নেই। আমি একজন শরণার্থী। আমি এখানে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছি কিন্তু এখনও এর কোনও সিদ্ধান্ত হয়নি। অনুষ্ঠানে সিনহা দাবি করেন, তিনি লন্ডনের হাউস অব কমনস, জেনেভা এবং ইউরোপিয়ান ইউনিয়ন থেকেও দাওয়াত পেয়েছেন। কিন্তু সিদ্ধান্ত না হওয়ার কারণে তিনি সেখানে যেতে পারছেন না।

অবশেষে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা যুক্তরাষ্ট্রে বসবাসের বৈধ অনুমতি পেয়েছেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech