স্বাধীনতাবিরোধী বিষয়ে স্পষ্ট না করলে নিজেদের মতেই চলবে বিকল্পধারা

  

পিএনএস ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্ট ও ড. কামাল হোসেনের সাফল্য কামনা করেছে বিকল্পধারা বাংলাদেশ। তবে স্বাধীনতাবিরোধী ও ভারসাম্যের বিষয় স্পষ্ট না করলে নিজেদের মতো করেই পথ চলবে দলটি। সোমবার রাতে দলের যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী এ কথা বলেছেন।

সোমবার রাত সাড়ে ১০টায় রাজধানীর বারিধারার বি. চৌধুরীর বাসভবন মায়া-বিতে প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বি. চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমরা সবাইকে নিয়ে কাজ করতে চাই। কাউকে বাদ দেয়া হবে না। ওইদিন আমাদের ভুল হয়েছে। এই জন্য ক্ষমাপ্রার্থনা করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাফরুল্লাহ বলেন, আগে যারা ছিল সবাইকে নিয়ে কাজ করতে চাই। তিনি প্রশ্ন করে বলেন, সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরীকে বাদ দিয়ে কিছু করা যায় নাকি? আমি সবাইকে নিয়ে ঐক্য করতে চাই।

জাফরুল্লাহ চৌধুরী চলে যাওয়ার পর মাহী বি. চৌধুরী সাংবাদিকদের বলেন, ডা. জাফরুল্লাহ বিকল্পধারার প্রেসিডেন্ট বি. চৌধুরী ও দলের মহাসচিব মেজর (অব) মান্নানের সঙ্গে কথা বলেছেন। আমিও কিছুক্ষণ ছিলাম সেখানে। ১৩ অক্টোবরের ঘটনার জন্য ডা. জাফরুল্লাহ দুঃখ প্রকাশ করে বলেছেন যে, বি. চৌধুরীকে আমন্ত্রণ জানিয়ে ড. কামাল হোসেন বাসায় থাকেননি, এটা ঠিক হয়নি। এই কথাটিই তিনি বলতে এসেছেন।

মাহী বি. চৌধুরী সাংবাদিকদের বলেন, আমরা ডা. জাফরুল্লাকে বলেছি যে- আমাদের মতামত স্পষ্ট, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে কোনো ঐক্যে যাবো না আমরা। এছাড়া যদি ক্ষমতার ভারসাম্যই না আসে, নির্দিষ্টভাবে একটি দলকে ক্ষমতায় বসানোর জন্যই যদি ঐক্য হয় সেটা দেশকে স্বেচ্ছাচার মুক্ত করবে না। সুতরাং আমরা আমাদের অবস্থান থেকে সরতে পারবো না। তখন ডা. জাফরুল্লাহ বলেছেন- ওইদিন (১৩ অক্টোবর) আমাদের ভুল হয়েছে। এর জন্য ক্ষমাপ্রার্থনা করছি। এর জবাবে মাহী বলেন, তখন আমরা বলেছি- এই ভুলের জন্য ক্ষমাপ্রার্থনা করার কিছু নেই। তবে আমরা জাতীয় ঐক্যফ্রন্টের সাফল্য কামনা করি। ড. কামাল হোসেনের সাফল্য কামনা করি। আপনারা আপনাদের মতো চলতে থাকুন। আমরা আমাদের মতো চলবো।
বিকল্পধারা একঘরে হয়ে যাচ্ছে এমনও কথা উঠেছে বি. চৌধুরী ও ডা. জাফরুল্লাহর বৈঠকে- এ কথা উল্লেখ করে মাহী বি. চৌধুরী বলেন, আমরা বলেছি আমরা একঘরে হয়েই থাকতে চাই। বৃহত্তর অট্টালিকার বাইরে আমরা ছোট্ট একটি কুড়েঘর বানাবো। সেই ঘরে সত্যের, মুক্তিযুদ্ধের ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাজনীতি থাকবে। আমরা আমাদের অবস্থান থেকে এক ইঞ্চিও নড়বো না।

বিকল্পধারা আওয়ামী লীগের নেতৃত্বধীন ১৪ দলীয় জোটে যাবে কি না- এমন প্রশ্নের জবাবে মাহী বলেন, আজকের দুঃশাসনের সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই। বিকল্পধারা জন্মের পর থেকে কোনো জোটে যেতে পারেনি। সুতরাং এই ধরনের কোনো সম্ভাবনা নেই। এটা গুঞ্জন ছাড়া আর কিছু নয়।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মাহী বলেন, আমরা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে বলেছি- আপনারা স্বাধীনতাবিরোধীদের ছাড়লে, বিএনপিকে স্বাধীনতাবিরোধীদের হাত থেকে বের করে আনতে পারলে এবং ভারসাম্যের রাজনীতি দিতে পারলে আপনাদের জন্য আমাদের দরজা সবসময় খোলা থাকবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech