২০ দলীয় জোট ভাঙার প্রক্রিয়া শুরু করেছে: অলি

  

পিএনএস ডেস্ক : ২০ দলীয় জোট ভাঙার জন্য অনেকে প্রক্রিয়া শুরু করেছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ বীরবিক্রম।

শুক্রবার রাজধানীর লেডিস ক্লাবে ইফতার মাহফিলে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন। রাজনৈতিক নেতাদের সম্মানে ইফতারের আয়োজন করে এলডিপি। বিএনপির নেতৃত্বধীন ২০ দলীয় জোটের শরিক এলডিপি বিভিন্ন প্রোগ্রামে সাম্প্রতিক সময়ে জামায়তের নেতাদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। আজকের ইফতারেও জামায়াতের ২ নেতা উপস্থিত ছিলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি নিয়েও বিভিন্ন জায়গায় বিভিন্ন রকমের ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি করে অলি আহমদ বলেন, ২০ দলীয় ঐক্যজোট ভাঙার জন্য অনেক প্রক্রিয়া শুরু করেছে। সেই প্রক্রিয়া অবশ্যই নির্বাচনের আগে থেকেই হয়েছিল। ইদানিং আমরা লক্ষ করছি, কিছু ব্যক্তি চায় না খালেদা জিয়া মুক্তি পাক।

তিনি বলেন, অনেক সময় দেয়া যায়, দেয়াল যদি নিচু হলে ছাগল লাফ দিয়ে পার হয়ে যায়। পাশে মালিক দাঁড়ায় থাকে। অনেক সময় মালিকের চাইতে ছাগলের উচ্চতা বেশি হয়। ছাগল হয়তো মনে করে, আমি মালিকের চাইতে বেশি উচু। রাজনীতিতেও এই ধরণের অনেক ছাগল আছে। তারা মনে করে খালেদা জিয়ার চাইতেও তারা বড় নেতা। তিনি যদি জেল থেকে বের হয়, তাদের অসুবিধা হতে পারে।

অলি বলেন, আমরা আমাদের পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করবো। প্রেসক্লাব থেকে আমরা শুরু করেছি। আজকেও আমরা একই কথাগুলো বলছি। আগামী মাসেও বলবো। দেশের সব জায়গায় যবো। এতে আমরা সরকারের বিরুদ্ধে কর্মকাণ্ডে লিপ্ত হবো না। দেশ ও দেশের মানুষকে বাঁচানোর জন্য যুদ্ধ করেছি। দেশের মানুষকে হত্যা, ক্ষতি বা উন্নয়নকে ক্ষতিগ্রস্থ করার জন্য নয়।

বর্তমান সরকারের আমলে দেশের উন্নয়ন হচ্ছে তা অস্বীকার করার উপায় নেই মন্তব্য করে তিনি বলেন, তবে দেশে ৭৭ শতাংশ যৌন হয়রানী হচ্ছে। গ্রামের মানুষের অবস্থা খুব খারাপ। কৃষকরা ধানের দাম না পেয়ে পুড়িয়ে দিচ্ছে। আগামী ২-৩ দিন মাসের মধ্যে দেশে অর্থনৈতিকভাবে ধস নামতে পারে।

ইফতারে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মির্জা আব্বাস, আবদুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, শওকত মাহমুদ, বাংলাদেশ জামায়াত ইসলামীর সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান, মাওলানা আবদুল হালিম, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম , এলডিপির ড. রেদোয়ান আহমেদ, শাহদাত হোসেন সেলিম, খেলাফত মজলিশের ড. আহমেদ আবদুল কাদের, বাংলাদেশ জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এনপিপির (একাংশ) ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুৎফর রহমান, ডিএল'র সাইফুদ্দিন আহমেদ মনি, ইসলামী ঐক্যজোটের অধ্যাপক আবদুল করিম, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা মুহিউদ্দিন ইকরাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech