শত্রুপক্ষ দেশ-বিদেশে চক্রান্ত চালাচ্ছে : খালিদ মাহমুদ

  25-08-2019 08:54PM

পিএনএস ডেস্ক : শত্রুপক্ষ দেশে ও বিদেশের মাটিতে চক্রান্ত চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার রাজধানীর মিরপুরে ১৫ ও ২১ আগস্টে শহীদদের স্মরণে আলোচনা সভা, মিলাদ ও খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি আরও বলেন, ১৫ ও ২১ আগস্টের খুনরা বসে নেই। তারা দেশে-বিদেশে বাংলাদেশবিরোধী চক্রান্ত চালিয়ে যাচ্ছে। এদের মোকাবিলায় নিজেদের রাজনৈতিক শৃঙ্খলা ধরে রাখতে হবে। প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নতিই বঙ্গবন্ধুর আদর্শের পথ। জাতির পিতার আদর্শে বাংলাদেশের উন্নয়নে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যাকে বার বার হত্যাচেষ্টা হয়েছে। কিন্তু মহান রাব্বুল আলামীনের অশেষ কৃপা ও জনগণের ভালোবাসায় তিনি রক্ষা পেয়েছেন। আজকে বঙ্গবন্ধু কন্যা তাবৎ দুনিয়ায় বিশ্বনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত। বাঙালি জাতির জন্য তিনি বয়ে এনেছেন অশেষ সম্মান।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আগস্টে আমাদের একটাই শপথ, যতই প্রতিকূল অবস্থা থাকুক, যত আক্রমণ আসুক; জাতির পিতার স্বপ্ন পূরণ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই স্বপ্নের সোনার বাংলা গড়তে পারব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কর্মসূচি দিয়েছেন। মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশ গঠনে এবার শতবর্ষী ডেল্টা প্ল্যান দিয়েছেন। মুজিবাদর্শের প্রতিটি সৈনিক আত্মোপলব্ধির মাধ্যমে যার যার দায়িত্ব পালন করবেন। কারণ, বাংলাদেশকে রক্ষা করার দায়িত্ব এ যোদ্ধাদের অনেক বেশি।

উন্নত দেশ গঠনের মধ্য দিয়েই বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করে তাকে স্মরণ করতে হবে বলে মন্তব্য করে তিনি বলেন, বঙ্গবন্ধু পাকিস্তান কারাগার থেকে মুক্ত হয়ে বাঙালিদের বলেছিলেন, তোমরা আমাকে ঋণী করেছ। পরিবারের সকলের রক্তের বিনিময়ে বঙ্গবন্ধুই আমাদের ঋণী করে গেছেন। আমরা কথা দিতে পারি, শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা নির্মাণ করে বঙ্গবন্ধু তোমাকে আমরা স্মরণ করব।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কে এম মনোয়ার হোসেন বিপুল, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন রশীদ জনি প্রমুখ।

অনুষ্ঠান শেষে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানের আয়োজন করেন মহানগর উত্তর আওয়ামী লীগের দফতর সম্পাদক সাইফুল্লাহ সাইফুল।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন