বিএনপি নেতাদের পদত্যাগে এবার মুখ খুললেন মেজর আখতারুজ্জামান

  

পিএনএস ডেস্ক: সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান দল থেকে সরে দাঁড়ানোর পর রাজনীতি থেকে অবসর নিয়েছেন দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

তাদের পদত্যাগের বিষয়ে এবার মুখ খুললেন সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা মেজর (অব.) মো. আখতারুজ্জামান।

শুক্রবার (৮ নভেম্বর) রাতে তার নিজের ফেসবুক স্ট্যাটাসে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

সেখানে মেজর (অব.) আখতারুজ্জামান লিখেছেন, জেনারেল মাহবুব স্যারকে বিনয়ের সঙ্গে বলবো, দল ছাড়া কোনো ভালো সিদ্ধান্ত হয় না। আজকে দল একটি মহাসংকটের মধ্য দিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। দলে সংকট আছে, কিন্তু সমস্যা নেই। দলের নেতৃত্ব সুদৃঢ়। তারেক রহমানের নেতৃত্ব মেনে নিয়ে দেশমাতা খালেদা জিয়াকে আপনারা কথা দিয়েছিলেন নেত্রীর অবর্তমানে আপনারা দলকে শক্ত হাতে সঠিক পথে চালাবেন। আপনাদের আশ্বাসে এবং ভরসায় দেশমাতা খালেদা জিয়া সেদিন একা স্বইচ্ছায় জেলে চলে গিয়েছিলেন। আজকে আপনারা দেশমাতা খালেদা জিয়া, আপনাদের শ্রদ্ধেয় চেয়ারম্যানকে জেলে রেখে দল ছেড়ে দিচ্ছেন তা সম্মানজনক বা পুরুষোচিত কাজ হিসেবে ইতিহাসে মূল্যায়ন করা হবে না।

বরং আপনারা বিশ্বাসঘাতক বা কাপুরুষ হিসেবে ইতিহাসে মূল্যায়িত হবেন তা কিন্তু জনমনের বিশ্বাস। আমাদের দ্বিমত থাকবে। দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে। নেতৃত্ব ভালো নাও লাগতে পারে, কিন্তু দল আমাদের সবার। দলকে সবাই মিলে রক্ষা করতে হবে। এটিই জনমনের প্রত্যাশা। স্যার ভালো থাকেন।

প্রসঙ্গত, বিগত কয়েক বছরে বিএনপির সিনিয়র নেতাদের মধ্যে ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরীর পর মঙ্গলবার (৫ নভেম্বর) বিএনপি ছাড়েন আরেক ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান। মাহবুবুর রহমানের পদত্যাগের মধ্য দিয়ে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের কেউ প্রথমবারের মতো দল ছাড়লেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech